visit khelaprotidin.com 5

কাবুল থেকে কলকাতায় ছুটে এলেন রিঙ্কুর প্রেমে পড়া আফগান সুন্দরী!

ভারতের কোটিপতি লিগ শুধু দেশেই জনপ্রিয় নয়। একাধিক বিদেশি ক্রিকেটার আইপিএলে খেলেন বলে এই টুর্নামেন্টের জনপ্রিয়তা বিদেশেও ছড়িয়ে পড়েছে। তাই আইপিএলে কোনও ক্রিকেটার ভালো পারফরম্যান্স করলে দেশের বাইরেও তাঁদের নাম ছড়িয়ে পড়ছে। এ বারের আইপিএলের সবচেয়ে আলোচিত নাম কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং।

চলতি আইপিএলে একাধিক ম্যাচে কেকেআরের সঙ্কটমোচনও হয়েছেন এই রিঙ্কু। আর এই নাইট তারকার হয়ে গলা ফাটাতে সুদূর আফগানিস্তান থেকে কলকাতায় ছুটে এলেন এক আফগান সুন্দরী। ঠিক যেন, ‘তুমনে পুকারা অউর হম চলে আয়ে…’র মতো। এই আফগান সুন্দরীর নাম ওয়াজমা আয়োবি। যিনি কিনা আবার কেকেআরের রিঙ্কুর প্রেমে পাগল!

ক্রিকেটের নন্দনকাননে আইপিএলে কেকেআর বনাম লখনউয়ের ম্যাচ দেখতে উপস্থিত হয়েছিলেন আফগান সুন্দরী ওয়াজমা আয়োবি। তিনি আফগানিস্তান দলের ডাই হার্ড ফ্যান। ওয়াজমা KKR vs LSG ম্যাচে কাকে সমর্থন করলেন জানেন? আসলে কলকাতা নাইট রাইডার্স বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচে দুই দলে ছিলেন দুই আফগান ক্রিকেটার।

কেকেআর টিমে রহমানুল্লা গুরবাজ এবং লখনউয় দলে নবীন উল হক। সেই ম্যাচের আগে দুই আফগান তারকা গুরবাজ ও নবীনকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছিলেন ওয়াজমা। এরপর ম্যাচের সময় তিনি গলা ফাটান কেকেআরের হয়ে। একইসঙ্গে কেকেআরের পতাকা ওড়াতেও দেখা গিয়েছিল আয়োবিকে। তবে ম্যাচের শেষে জানা গেল আসলে ওয়াজমা কার জন্য কলকাতায় ছুটে এসেছিলেন।

আসলে ২০ মে কেকেআর-লখনউ ম্যাচের শেষে, গভীর রাতে ওয়াজমা একটি টুইট করেন। যেখানে ছিল কেকেআর তারকা রিঙ্কু সিংয়ের সঙ্গে তাঁর একটি ছবি। ওই পোস্টে আইপিএল, কেকেআর ও রিঙ্কু সিংকে ট্যাগ করে তিনি ক্যাপশনে ওয়াজমা লেখেন, ‘একটা দারুণ অভিজ্ঞতা হল কলকাতা।’ সঙ্গে ছিল একটি আফগানিস্তানের পতাকা, ভারতের পতাকা এবং একটি বেগুনি রংয়ের হৃদয়ের ইমোজি। আসলে রিঙ্কু এ বারের আইপিএলে এমন পারফর্ম করেছেন, যার ফলে শুধু দেশে নয়, বিদেশেও ছড়িয়ে পড়েছে তাঁর নাম। সকলেই ভালোবাসা দিচ্ছেন রিঙ্কুকে। ওয়াজমার কেকেআরকে সমর্থন ও রিঙ্কুকে ভালোবাসা প্রকাশ তারই প্রমাণ। ওয়াজমার ক্রিকেট প্রেম নতুন নয়। গতবছর এশিয়া কাপের সময় শিরোনামে আসেন আফগান সুন্দরী ওয়াজমা আয়োবি। নিজের দেশের পর ক্রিকেট খেলিয়ে দেশ হিসেবে ভারতকেই সমর্থন করেন ওয়াজমা।