visit khelaprotidin.com 2

আসছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা! কবে, কখন, কাদের বিরুদ্ধে খেলবেন মেসিরা?

এশিয়াতেই সাত মাস আগে বিশ্বকাপ জিতেছিলেন মেসি। দোহায় ফাইনালে ফ্রান্সকে হারিয়ে জীবনের প্রথম বিশ্বকাপ হাতে তুলেছিলেন মেসি। তার পরে ঘরের মাঠে দু’টি ম্যাচ খেলে ফেলেছে আর্জেন্টিনা। সেই ম্যাচ ঘিরে আর্জেন্টিনায় প্রবল উৎসাহ ছিল। এশিয়ার বিভিন্ন দেশের সমর্থকরাও আবার মেসির খেলা সামনে থেকে দেখবেন ভেবে উত্তেজিত।

আর্জেন্টিনার খবর অনুযায়ী, আগামী ১৫ জুন চিনের রাজধানী বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম প্রদর্শনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই অস্ট্রেলিয়াকেই বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়েছিল তারা। আবার মুখোমুখি হতে চলেছে দুই দেশ।

চার দিন পর, অর্থাৎ ১৯ জুন জাকার্তায় গিয়ে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রদর্শনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এশিয়ায় এই দু’টি ম্যাচই খেলবে তারা। ইন্দোনেশিয়া এ বার এশিয়ান কাপও খেলছে। তা ছাড়া, আর্জেন্টিনার সঙ্গে তাদের সাম্প্রতিক একটি যোগাযোগও রয়েছে।

ঘরের মাঠে হার বার্সার, চাপে বায়ার্ন
এই মুহূর্তে আর্জেন্টিনায় চলছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ, যা হওয়ার কথা ছিল ইন্দোনেশিয়ায়। কিন্তু ইজরায়েলের অংশগ্রহণের বিরোধিতা করে সে দেশের জনসংখ্যার একাংশ। ফিফা শেষ মুহূর্তে আর্জেন্টিনায় বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়।

অস্ট্রেলিয়ার তরফে ফুটবল সচিব জেমস জনসন বলেছেন, “ফুটবল বিশ্বজনীন খেলা। বিশ্বের এক নম্বর দলের বিরুদ্ধে চিনে গিয়ে ম্যাচ খেলার আমন্ত্রণ পেয়ে আমরা গর্বিত। আশা করি আগামী দিনে ফুটবল মাঠে এবং মাঠের বাইরে দু’দেশের মধ্যে কাজ করার সুযোগ করে দেবে।”