Nsh

বিশাল বড় সুখবর পেলেন মেহেদী হাসান মিরাজ

ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে ডান-হাতি অফস্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। কাউন্টি দল ওয়ারউইকশায়ারে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন মিরাজ।

আগস্টে তাকে দলে পেতে চায় দলটি। ওই সময়ে জাতীয় দলের খেলা না থাকলে কাউন্টিতে খেলার স্বপ্ন পূরণ হবে মিরাজের। ওয়ারউইকশায়ারে মিরাজের নাম সুপারিশ করেছেন কদিন আগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ঢাকা লিগে খেলে যাওয়া ইংলিশ স্পিনার জ্যাক লিন্টট।

মর্যাদাপূর্ণ ইংলিশ কাউন্টিতে খুব বেশি বাংলাদেশি ক্রিকেটার খেলেননি। এখন পর্যন্ত শুধু সাকিব আল হাসান ও তামিম ইকবালের এই সৌভাগ্য হয়েছে। মোহামেডানে খেলার সময় সতীর্থ হিসাবে মিরাজকে পান লিন্টট।

তখনই ইংলিশ কাউন্টিতে ওয়ানডে ফরম্যাটে খেলতে মিরাজের আগ্রহের ব্যাপারে খোঁজ নেন তিনি। পরে দেশে ফিরে নিজের দল ওয়ারউইকশায়ারকে মিরাজের নাম সুপারিশ করেছেন তিনি।

কাউন্টিতে খেলা নিয়ে কাল মিরাজ বলেন, ওই সময়ে যদি জাতীয় দলের খেলা না থাকে, তাহলে বোর্ডের অনুমতি নিয়ে পাঁচ-ছয়টি ম্যাচ খেলে আসব। কাউন্টি দলের হয়ে খেলার ইচ্ছা ছিল সব সময়। এখন সময় ও সুযোগ হলে ওয়ানডে ফরম্যাটে কয়েকটি ম্যাচ খেলা হবে।

তিনি বলেন, ঢাকা লিগে খেলার সময় লিন্টট প্রথমে আমাকে খেলার ব্যাপারে বলেছিলেন। জাতীয় দলের ব্যস্ততার ওপর এখন খেলা না খেলা নির্ভর করছে।

তবে এখনো কাউন্টি কর্তৃপক্ষের সঙ্গে সরাসরি মিরাজের কথা হয়নি। তিনি লিন্টটের সঙ্গে কথা বলেছেন।

বিশ্বকাপের বছরে বাংলাদেশ দলের ব্যস্ততা অনেক। জুন-জুলাই মাসে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট, তিন ওয়ানডে ও দুটি টি ২০ খেলবে বাংলাদেশ। আবার সেপ্টেম্বরে এশিয়া কাপ।

এরপরই নিউজিল্যান্ড আসবে বাংলাদেশ সফরে। তবে আগস্ট মাসে কিছুটা ফাঁকা সময় পেতে পারেন ক্রিকেটাররা। আর অক্টোবরে ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ।