দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে জুনে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। সফরে তারা একটি টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে আর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নিবে।

আফগান সিরিজে সাকিব আল হাসানের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় খেলায় ফিল্ডিংয়ে ক্যাচ নিতে গিয়ে ডান হাতের তর্জনীতে চোট পান সাকিব।

সাকিবের ইনজুরি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়েজিদুল ইসলাম গত ১৩ মে বলেন, দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নেওয়ার সময় সাকিব ডান তর্জনীতে চোট পেয়েছেন। তার এক্সরে করানো হয়েছে, ফ্র্যাকচার ধরা পড়েছে। এই ধরনের চোট সারতে সাধারণত ছয় সপ্তাহ সময় লাগে।

Suggested Post :  মোহামেডানে যোগ দিলেন মুশফিক, মাহমুদউল্লাহ, সৌম্য, মিরাজ।

যে কারণে ১৪ জুন শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলা হচ্ছে না সাকিবের। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তার সার্ভিস পাবে দল।

এ ব্যাপারে জতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সাকিব বিশ্রাম চায় কিনা এমন কোন আলোচনা হয়নি। ইনজুরি থেকে ছয় সপ্তাহ লাগবে তার সেরা উঠতে, টেস্ট সিরিজ সে মিস করবে। ওয়ানডে সিরিজের আগে যেহেতু কিছু সময় আছে, ঈদুল আযহার পরে ম্যাচ হবে, আমরা আশা করছি সে ওয়ানডে দলে থাকবে।

Suggested Post :  ব্রেকিং নিউজঃ এশিয়া কাপের জন্য নতুন করে দল ঘোষণা

আফগানিস্তান ক্রিকেট দল টেস্ট ম্যাচ শেষে ভারত সফরে যাবেন। ৫ জুলাই এসে খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।