Ipl

চেন্নাইকে হারিয়ে প্লে-অফের আশায় টিকে রইল কলকাতা

প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ ছিল কলকাতার কাছে। চেন্নাইয়ের বিপক্ষে সেই ম্যাচ হেসেখেলে জিতেছে কেকেআর। রোববার (১৪ মে) ধোনির চেন্নাইকে ৬ উইকেটে হারিয়েছে কলকাতা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চেন্নাই। কনওয়ে, দুবে ও জাদেজার ব্যাটে চড়ে ১৪৪ রানের মামুলি সংগ্রহ পায় সিএসকে। শিবম দুবে ৪৮ ও ডেভন কনওয়ে করে ৩০ রান। মূলত কেকেআর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় সংগ্রহ পায়নি চেন্নাই। কলকাতার হয়ে দুইটি করে উইকেট পান বরুণ চক্রবর্তী ও সুনীল নারিন।

জবাবে এই সামান্য টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই মহাবিপদে পড়ে কলকাতা। ৩৩ রানে ৩ উইকেট হারায় তারা। তবে সেখান থেকে দলের হাল ধরেন নিতীশ রানা ও রিংকু সিং।

রিংকু ৪৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৪ রান করে আউট হলেও অধিনায়ক নিতীশ ৪৪ বলে ৫৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ৬টি চার ও ১টি ছক্কা মারা কলকাতা অধিনায়কের বাউন্ডারিতেই জয়সূচক রানটি পেয়েছে কলকাতা।

এই জয়ে কলকাতা অবশ্য টেবিলের বেশি উপরে উঠতে পারেনি। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে কেকেআর। তবে এই হারের পরও প্লে-অফের দৌড়ে ভালোভাবেই এগিয়ে আছে ধোনির চেন্নাই। ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে তারা।