InCollage 20230514 151322591 W6WJnJvO0Z

বিশ্বকাপ একাদশে আফিফ থাকবে কিনা জানালেন কোচ হা সিং

পারফর্মেন্সের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছেন সম্ভাবনাময় ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। তাকে প্রচুর ম্যাচ খেলানো হলেও প্রতিদান দিতে পারেননি।

তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তার ব্যাট হেসেছে। আজ আবাহনীর শিরোপা জয়ের ম্যাচে ৫৩ বলে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলে হয়েছেন ম্যাচের সেরা। পুরো টুর্নামেন্টে ১৩ ইনিংসে ৫৫ গড় এবং ১১০.৬৬ স্ট্রাইকরেটে ৫৫০ রান করেছেন আফিফ।

শুধু তাই নয়, এবারের ডিপিএলে নিজের প্রথম লিস্ট ‘এ’ সেঞ্চুরিও করেছেন ২৩ বছর বয়সী ব্যাটার। দেশের ক্রিকেটাঙ্গনে জল্পনা চলছে, এমন পারফর্মেন্সের পর আফিফকে কি বিশ্বকাপের আগে জাতীয় দলে ডাকা হবে? আফিফ অবশ্য এটা নিয়ে মোটেও চিন্তিত নন বলে জানালেন।

তার সমস্ত চিন্তা বর্তমান ঘিরে। আফিফের ভাষায়, ‘আমি কখনোই প্রত্যাশা রাখি না। আমি সবসময় বর্তমানে থাকতে পছন্দ করি। এখানে (ঢাকা লিগে) খেলাগুলোতে আমি ফোকাস করেছি। সামনে যে খেলাগুলো আছে, সেগুলোয় ফোকাস করব।’

আফিফকে বাদ দেওয়ার পর পর জাতীয় দলের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে বলেছিলেন, ‘চেহারা দেখে বাদ দেওয়া হয়নি আফিফকে।’ তার মানে এটা স্পষ্ট যে, পারফর্মেন্সের কারণেই আফিফ বাদ পড়েছেন।

এছাড়া তার বিরুদ্ধে আরেকটি অভিযোগ হলো, তিনি লোয়ার মিডল অর্ডারে খেলতে চান না। এ বিষয়েও মুখে কুলুপ আঁটলেন আবাহনীর হয়ে ডিপিএলে তিন-চার-পাঁচ নম্বরে ব্যাট করা আফিফ, ‘এটা নিয়ে আমি কিছু বলতে চাচ্ছি না। আমি সবসময় পছন্দ করি ওপরে ব্যাটিং করতে।’