মোস্তাফিজুর রহমান এবং শুভমান গিলের উপর আস্থা রাখতে বললেন ভারতের সাবেক ক্রিকেটার অজিত আগারকার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৮তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স এবং মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়েলস। আইপিএলের এবারের আসরে একটি করে ম্যাচে জয়লাভ করেছে এই দুই দল। টুর্নামেন্টের টিকে থাকতে হলে অবশ্যই এখন থেকে ভালো খেলতে হবে দুই দলকেই।

ইতিমধ্যেই ইনজুরির কারণে রাজস্থান রয়েলসের দল থেকে ছিটকে গিয়েছেন ইংল্যান্ডের ২ ক্রিকেটার বেন স্টোকস এবং জফ্রা আচার। তাই রাজস্থান রয়েলসের ফাস্ট বোলিং ডিপার্টমেন্টে মোস্তাফিজুর রহমানকে বেশি দায়িত্ব নিতে বলেছেন ভারতের সাবেক ক্রিকেটার অজিত আগারকার।

সেইসাথে কলকাতার একাদশে এখনো শুভমান গিলের উপর আস্থা রাখতে বলছেন তিনি। টুর্ণামেন্টে এখনো পর্যন্ত ভালো পারফর্মেন্স করতে পারেনি কলকাতার ওপেনার ব্যাটসম্যান শুভমান গিল। এতগুলো ম্যাচ খেলা হয়ে গেলেও রান পাচ্ছেন না শুভমন গিল। এ বার কি তাঁকে সরিয়ে ওপেনিংয়ে সুনীল নারাইনকে দেখবে নাইটরা? অজিত আগরকার যদিও তেমন মনে করেন না।

নীতীশ রানা এবং শুভমনের ওপরেই আস্থা রাখছেন আগরকর। তিনি বলেন, “এখনই নারাইনকে দিয়ে ওপেন করানোর কোনও প্রয়োজন নেই। দলের দুই ওপেনার যথেষ্ট ভাল ক্রিকেটার। নারাইনকে দরকার অনুযায়ী যেখানে খুশি নামানো যেতে পারে।”

তবে আগরকর মনে করেন শুভমনকে রান করতে হবে। তিনি বলেন, “৪ ম্যাচ পরেই যদি কাউকে সরিয়ে দেওয়ার কথা ভাবা হয় তা হলে কখনোই দল গঠন করা যাবে না। শুভমনকে রান করতে হবে। চেন্নাইয়ের বিরুদ্ধে ভাল শুরু করেছিল ও। শুভমন ভবিষ্যতের তারকা, ও ঠিক ছন্দ খুঁজে পাবে।” আগরকরের মতে ওপেনার বদলালেই জয় আসবে এমন নয়, দল হিসেবে ভাল খেলতে হবে কেকেআর-কে।

অন্যদিকে একই অবস্থান রজস্থান রয়ালসের। দলগত হিসেবে পারফরম্যান্স করতে পারছেনা রজস্থান রয়ালস। বিশেষ করে তাদের টপ অর্ডার ব্যাটসম্যানরা মোটেও ভালো করতে পারছে না। সেইসাথে দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার বেন স্টোকস এবং জফ্রা আচার না থাকার কারণে অনেকটাই পিছিয়ে পড়েছে রাজস্থান রয়েলস। তবে সে দিকে নজর না দিয়ে দলগত পারফরমেন্সের উপর নজর দিতে বললেন আগরকর।

এছাড়া রাজস্থান রয়েলসের ফাস্ট বোলিং ডিপার্টমেন্টের নিয়ে ভারতের এই সাবেক ক্রিকেটার বলেন, “আপনি একাদশে যতই পরিবর্তন করুন না কেন দল গত হিসেবে পারফরম্যান্স না করলে আপনি কখনোই ম্যাচ জিততে পারবেন না। আমি এখানেই এক কথা বলব। তাকে (মুস্তাফিজ) আরো সুযোগ দিতে হবে। এই মুহূর্তে রাজস্থান রয়েলসের পেস বোলিংয়ের দায়িত্ব মুস্তাফিজকেই নিতে হবে”।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment