এবার অধিনায়ক মরগানকে একহাত দিলেন শেবাগ

বরাবারই সোজা কথা সোজা ভাবে বলতে পছন্দ করেন সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ। এবার তিনি স্পষ্ট বলে দিলেন, কেকেআরের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগান তার পছন্দের নন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মর্গ্যানের বিশ্লেষণ করেছেন শেবাগ। তিনি বলেন, “আমার মনে হয় না মর্গ্যান বিশ্বের সেরা টি-টোয়েন্টি অধিনায়ক। একদিনের ক্রিকেটে সে সত্য়িই একটা শক্তিশালী দল পেয়েছে।

তার টিমে যেই ব্যাট বা বল ভাল করে দিক না কেন, ইংল্যান্ড জিতে যায়। কিন্তু আইপিএলে তার সেরকম টিম নেই। টি-টোয়েন্টি ক্রিকেটে সে তেমন ভাল অধিনায়কও নয়। ধোনির সঙ্গে মর্গ্য়ানের তুলনা করাটাই ভুল। ইংল্যান্ড যেরকম দল, কেকেআর সেরকম নয়!”

Advertisements

শেবাগ কিন্তু মর্গ্যানের ওপর আশা ছাড়ছেন না যদিও।
তিনি বলেন, “হতে পারে সে পরেরবার একটা ভাল টিম তৈরি করল আইপিএলে। কিংবা তার দলের খেলোয়াড়রা অসাধারণ ক্রিকেট খেলতে শুরু করে দিল,

Advertisements

যদি তার দলের দু’জন খেলোয়াড় রান করতে শুরু করে দেয় বা উইকেট পায়, তাহলে কেকেআর ভাল দল হয়ে যাবে। এরপর তারা ম্যাচ জেতা শুরু করে দেবে। এই মুহূর্তে আমার মনে হয় না মর্গ্যান টি-টোয়েন্টিতে একজন ভালো অধিনায়ক।”

উল্লেখ্য, এবারের আইপিএলে চার ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে মরগানের নেতৃত্বাধীন কেকেআর। মাত্র দুই পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের সপ্তম অবস্থানে।

Related Post