images 2023 05 07T142008.309

ফুটবল ইতিহাসে সবচেয়ে লোভনীয় প্রস্তাব পেলেন মেসি!

লিওনেল মেসির প্যারিস অধ্যায় শেষ, এটা নিশ্চিত। সামনের মাস থেকেই মেসি মুক্ত একজন ফুটবলার হতে যাচ্ছেন। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই বা পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ এবং সম্প্রতি মেসির ওপর আনা শাস্তির পর তিনি আর ক্লাবটিতে থাকছেন না।

পিএসজি এবং মেসির পথ এখন আলাদা। মেসি মনে করেন না যে পিএসজি ইউরোপের শীর্ষ পর্যায়ে প্রতিযোগিতা করার মতো দল গড়তে পারবে। অন্যদিকে পিএসজির ভাবনা হচ্ছে এখন তরুণ প্রতিভা তুলে এনে কাজ করা।

২০২১ সালে লিওনেল মেসি পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেছিলেন। সেখানে এক বছর বাড়ানোর সুযোগ থাকলেও সেটা এখন কোনো কাজে লাগবে না। এদিকে পিএসজির নিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে সপ্তাহের শুরুতে মেসি সৌদি আরব সফরে যায়। যার জেরে তাকে দুই সপ্তাহ নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি।

ফুটবল বিষয়ক জনপ্রিয় গণমাধ্যম ‘গোলডটকম’ জানিয়েছে, মেসির সঙ্গে আর চুক্তি না বাড়ানোর সিদ্ধান্তও নিয়েছে ফরাসি ক্লাবটি। পিএসজির চুক্তির মেয়াদ বাকি চলতি বছরের ৩০ জুন পর্যন্ত। এরপর মেসি আর পিএসজির ফুটবলার থাকবেন না।

এতে প্রশ্ন উঠেছে সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকার পরবর্তী গন্তব্য কোথায়? বার্সেলোনা নাকি অন্য কোথাও?

গুঞ্জন উঠেছে সৌদি আরবেই ঘাঁটি গড়তে যাচ্ছেন মেসি। ‘দ্য টেলিগ্রাফ’ প্রতিবেদন, সৌদি আরব নাকি ফুটবল ইতিহাসের সবচেয়ে লোভনীয় চুক্তির প্রস্তুতি নিয়ে রেখেছে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী এই তারকাকে।

ইতোমধ্যে সৌদি আরবের ক্লাব নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার মেসিকেও সৌদির ক্লাবে দেখা যেতে পারে। সেজন্য নাকি রোনালদোর চেয়েও বেশি টাকা খরচ করতে রাজি সৌদি আরব।

জানা গেছে, মেসিকে বছরে ৩২০ মিলিয়ন পাউন্ড দিয়ে কিনতে চায় সৌদির ক্লাব। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪২৬৫ কোটি টাকা!

চুক্তির বিষয়ে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে কথা চলছে। সৌদি প্রো লিগের ঠিক কোন ক্লাব মেসিকে এমন প্রস্তাব দিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে নাম আসছে আল নাসরের প্রতিদ্বন্দ্বী আল-হিলালের।