litonn 20230504113137 20230506212436

আইপিএল এ লিটনের পতন এর গোপন তথ্য ফাঁস

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই ক্রিকেটার ম্যাচ খেলতে পেরেছেন মাত্র একটি। সেই ম্যাচে লিটন ব্যাট হাতে করেছিলেন মোটে ৪ রান। এরপর উইকেটেরর পেছনেও ছিলেন ব্যর্থ। মিস করেছিলেন দুটি স্ট্যাম্পিং।

আইপিএলে নিজের অভিষেকে এমন পারফরম্যান্স করার পর আর মাঠে নামার সুযোগ হয়নি লিটনের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন লিটনকে আরেকটি সুযোগ দেওয়া উচিত ছিল।

আজ শনিবার (৬ মে) ইংল্যান্ডে গণমাধ্যমের মুখোমুখি হন জালাল। এ সময় তিনি আরও জানান যে আইপিএল সবাইকে সমান চোখে দেখে না। জালাল ইউনুস আইপিএল ইস্যুতে বলেন, ‘আমিও দেখেছি কম বেশি সব ম্যাচই। হয়ত অন্যদের অগ্রাধিকার আমাদের চেয়ে বেশি। তবে আমার মনে হয় এটা হওয়া উচিত নয়।’

‘সবাইকে সমানভাবে সুযোগ দেওয়া উচিত। মুস্তাফিজ অনেকদিন ধরেই আইপিএল খেলছে। সাকিবও অনেকদিন ধরে খেলে। লিটন প্রথমবার গিয়েছিল, তাকে আরেকটা সুযোগ দেওয়া উচিত ছিল। আমার মনে হয় না তারা সবাইকে সমান চোখে দেখে।’-আরও যোগ করেন তিনি।

আইপিএলে খুব বেশি সুযোগ পায়নি লিটন দাস এবং মুস্তাফিজুর রহমান। এতে করে মানসিকভাবে তারা ঠিক রয়েছেন কিনা এমন প্রশ্নে জালাল ইউনুস বলেন, ‘ভালো আছে তারা ঠিকঠাক আছে। খেলেনি এটা তাদের গেম প্লানের অংশ। দলের পরিকল্পনা থাকে এটা জেনেই তারা গিয়েছে। এমন না যে একেবারেই খেলেনি।

মুস্তাফিজ দুটো ম্যাচ খেলেছে। লিটন একটা ম্যাচে সুযোগ পেয়েছে।হয়ত ক্লিক করতে পারেনি। আরেকটু সুযোগ দিলে ভালো হতো। আর একটা দুটো ম্যাচ সুযোগ দেওয়া উচিত ছিল। লিটন আরেক ম্যাচে সুযোগ পেলে আমার মনে হয় ভালো করত। তবে ওরা হতাশ নয়, ঠিক আছে।’