images 2023 05 06T191014.566

মুস্তাফিজকে নিয়ে ভারতীয় পেছারের বিস্ফোরক মন্তব্য

দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলটা একেবারেই ভালো কাটেনি মুস্তাফিজের। প্রথম তিন ম্যাচ বসে থাকার পর সুযোগ পেয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ৩৮ রান দিয়ে পান এক উইকেট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে উইকেট পাননি। ৩ ওভারেই দিয়ে দেন ৪১ রান। এরপর আর একাদশে সুযোগ মেলেনি তার। ইংল্যান্ডে রওনা হওয়ার আগে বিমানে বসে তোলা একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন মুস্তাফিজ।

সেখানে লিখেছেন, ‘এখন জাতীয় দায়িত্ব পালনের সময়। ইংল্যান্ডে রওনা হচ্ছি বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ খেলতে। বাংলাদেশ দলের জন্য আপনাদের সবার দোয়া চাই।’ মুস্তাফিজের সেই পোস্টে কোচ সম্বোধন করে মন্তব্য করেছেন ভারতের পেসার চেতন সাকারিয়া। দিল্লি ক্যাপিটালসে খেলার সুবাধে দুজনের পরিচয় বছরখানেক আগে। দিল্লির অনুশীলনে প্রায় তাকে মুস্তাফিজ থেকে পরামর্শ নিতে দেখা যেত। এবার তিনিই প্রকাশ্যেই উল্লেখ করলেন কোচ হিসেবে। সাকারিয়া লেখেন, ‘শুভ কামনা কোচ। কিছু টিপস পাঠান।’

মূলত মুস্তাফিজের মতো সাকারিয়াও বাঁহাতি পেসার। হয়তো তার কাছ থেকে রপ্ত করতে চান বিশেষ কৌশল। যা দিয়ে এক সময় বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টি করেছিলেন মুস্তাফিজ।

আইপিএলে অভিজ্ঞতায় চেতনের চেয়ে এগিয়ে মোস্তাফিজ। ২০১৬ সালে ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগে অভিষেক হয় মুস্তাফিজের। চেতন আইপিএলে এসেছেন ২০২১ সালে। গত আইপিএলে দিল্লির হয়ে নতুন বলে জুটি বেঁধে বোলিং করেছেন দুজন। মুস্তাফিজ এবার দিল্লির হয়ে মাত্র ২ ম্যাচ খেলেছেন। ৭৯ রানে নিতে পেরেছেন ১ উইকেট। চোটের কারণে চেতন খেলতে পেরেছেন মাত্র ১ ম্যাচ।