20230506 160638

মেসিকে নিয়ে মুখ খুললো সৌদির ক্লাব আল হিলাল!

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসিকে নিয়ে মুখ খুলেছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল। রেকর্ড পারিশ্রমিকে মেসিকে দলে ভেড়ানোর চেষ্টা করছে ক্লাবটি, ইউরোপিয়ান গণমাধ্যমের এমন খবর উড়িয়ে দিয়েছেন ক্লাবটির কোচ র‌্যামন দিয়াজ।

গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে র‌্যামন বলেন, এই মুহূর্তে মেসি নয়, এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচই তাদের মূল লক্ষ্য। তবে মেসি আল হিলালে যোগ দিলে সেটি ক্লাবের জন্য দুর্দান্ত হবে বলেই মনে করেন তিনি।

এদিকে তিক্তভাবেই শেষ হচ্ছে লিওনেল মেসির পিএসজি অধ্যায়। পিএসজিতে যোগ দেয়ার পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের টানে দুই আসরেই প্যারিসায়ানদের হতাশায় ডুবিয়েছেন এই আর্জেন্টাইন। এজন্য পিএসজির সমর্থকদের দুয়োধ্বনিও শুনতে হয়েছে তাকে। সম্পর্কের অবনতির কারণে আর্জেন্টাইন তারকা যে প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন না, সেটি জানা হয়ে গেছে সবার।

এরইমধ্যে গুঞ্জন উঠেছে মেসির নতুন গন্তব্য নিয়ে। বিশ্বকাপজয়ী এই তারকাকে পেতে মরিয়া তার সাবেক ক্লাব বার্সেলোনা। নিজেদের ক্লাব কিংবদন্তিকে যেকোনো মূল্যে আবারও বার্সার জার্সিতে দেখতে চান ক্লাবটির সমর্থকরা। মেসিকে ন্যু ক্যাম্পে ফেরাতে লা লিগার সঙ্গে যোগাযোগের চেষ্টাও না-কি করছে বার্সা কর্তৃপক্ষ। তবে এখনও সমর্থকদের স্বস্তির খবর দিতে পারেনি ক্লাব কর্তৃপক্ষ।

অন্যদিকে মেসিকে দলে পেতে সবচেয়ে এগিয়ে রয়েছে সৌদি ক্লাব আল-হিলাল। এর আগে পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে বছরে ২০০ মিলয়ন ডলার বেতনে দলে ভিড়িয়েছিল তাদের প্রতিদ্বন্দ্বী ক্লাব আল-নাসর। তাই মেসিকে ৪০০ মিলিয়ন ডলার বেতন দিয়ে দলে টানতে না-কি প্রস্তাব দিয়েছে বাদশাহ’র দল।

তবে গণমাধ্যমের এমন গুঞ্জন নিয়ে এ্তদিন কোনো কথা বলেনি আল-হিলাল কর্তৃপক্ষ। কিন্তু এবার আর মুখ বন্ধ রাখতে পারলেন না তারা। সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়ের আমন্ত্রণে পরিবারসহ সৌদিতে গেছেন মেসি। তাতেই ক্লাবটিতে যোগ দেয়ার গুঞ্জন আরও জোরালো হয়েছে। ফলে বিষয়টি পরিষ্কার করা ছাড়া উপায় দেখছিলেন না ক্লাবটির কোচ।

আল হিলালের কোচ র‌্যামন দিয়াজ বলেন, ‘মেসি একজন অসাধারণ খেলোয়াড়। কিন্তু এই মুহূর্তে আমারা মেসিকে নিয়ে কথা বলতে চাই না। এখন আমাদের কাছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটাই বেশি গুরুত্বপূর্ণ। আমরা এই খেলার দিকে বেশি নজর দিচ্ছি। ফাইনালের পরই আপনারা মেসিকে নিয়ে আমাদের চিন্তা-ভাবনা জানতে পারবেন। সে আমাদের ক্লাবে আসলে নিশ্চয়ই আমি খুব খুশি হবো।’

তবে এই মুহূর্তে মেসি আল-হিলালে যোগ না দিলেও ভবিষ্যতে মেসির যোগ দেয়ার বিষয়টি উড়িয়ে দেননি র‌্যামন।