InCollage 20230505 213105224 gUeCSVWG7y

আইসিসির ইশারায় কপাল পুরলো বাংলাদেশ ক্রিকেট দলের

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুটি ওয়ানডে বৃষ্টি বাধায় পরিত্যক্ত হয়েছিল। পরবর্তীতে জানা যায় দ্বিতীয় ওয়ানডে ম্যাচ আবারো আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এলসি)। আগামী রোববার সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু আইসিসি ম্যাচটি অনুমোদন দেয়নি। ফলে পুরনো সূচিতেই শেষ হলো শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ নারী দলের ওয়ানডে সিরিজ।

সিরিজের প্রথম দুই ম্যাচে ফল না এলেও সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ৫৮ রানে হারিয়েছে স্বাগতিকেরা। সেই জয়ের সুবাদে ১-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতেছে লঙ্কান মেয়েরা।

মূলত সদ্য সমাপ্ত এই সিরিজটি ছিল আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ। যে কারণে পরিত্যক্ত ম্যাচ পুনরায় আর খেলার সুযোগ দিচ্ছে না সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নারী উংইয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

এ সময় তিনি বলেন, ‘আসলে ওয়ানডে সিরিজ শেষ, এখন টি-টোয়েন্টি হবে। আইসিসি পারমিশন না দেওয়ার কারণে দ্বিতীয় ওয়ানডে আর হচ্ছে না। এখন সিরিজের বাকি তিন টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে।’

এর আগে গতকাল শেষ ওয়ানডে ম্যাচেও বাগড়া দেয় বৃষ্টি। যে কারণে ৫০ ওভারের ম‌্যাচ কমে ৩০ ওভারে চলে আসে। কলম্বোতে অনুষ্ঠিত এই ম্যাচে আগে ব‌্যাট করে শ্রীলঙ্কা নারী দল ৫ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে। বড় লক্ষ্যে খেলতে নেমে ১২৮ রানে থেমে যায় বাংলাদেশের নারীরা। ফলে ৫৮ রানের হার দিয়ে সিরিজ শেষ করেছে টাইগ্রেস নারীরা।

আগামী ৯, ১১ ও ১২ মে দুই দল টি-টোয়েন্টি সিরিজের ম‌্যাচে মুখোমুুখি হবে।