InCollage 20230504 210506947 KfG2HU214J

চরম দুঃসংবাদঃ মুশফিকদের জন্য চরম দুঃসংবাদ শোনালো বিসিবি!

আগামী জুনে বাংলাদেশ সফরে আসার কথা আফগানিস্তান ক্রিকেট দলের। ওয়ানডে ও টি-টোয়েন্টির সঙ্গে সিরিজটিতে দুটি টেস্ট খেলার কথা ছিল টাইগারদের।

কিন্তু বিশ্বকাপের প্রস্তুতি মাথায় রেখে সাদা বলকে গুরুত্ব দিতে একটি টেস্ট বাতিল করা হয়েছে বলে ক্রিকবাজকে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে ঘরের মাটিতে আফগানদের আতিথেয়তা দেবে বাংলাদেশ। আগামী জুনে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলতে আসার কথা রশিদ খানদের।

তবে বিশ্বকাপের আগে সাদা বলকে গুরুত্ব দিতে এবং ব্যস্ত সূচির ধকল কাটাতে আপাতত এক টেস্ট বাতিল করেছে বিসিবি।

রোববার (৩০ এপ্রিল) ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে জালাল ইউনুস বলেন, ‘টি-টোয়েন্টি ও ওয়ানডের সঙ্গে আমরা একটি টেস্ট ম্যাচ খেলব। সিরিজে দুটি টেস্ট ম্যাচ ছিল।

কিন্তু ব্যস্ত সূচির (বিশ্বকাপের আগে) কারণে একটি বাতিল করা হয়েছে। বাতিল হওয়া টেস্টটি আমরা অন্য কোনো সময় খেলব, আপাতত একটা টেস্ট খেলব।’

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে ভারতের বেঙ্গালুরু অথবা সংযুক্ত আরব আমিরাতে ১০ দিনের স্কিল ক্যাম্পের পরিকল্পনা করছে বিসিবি।

তবে বিশ্বকাপের সূচি এখনও নিশ্চিত না হওয়ায় কোথায় ক্যাম্প করা হবে সেটা এখনও চূড়ান্ত করতে পারছে না তারা। তবে কোনো কারণে বিদেশে সম্ভব না হলে ঘরের মাটিতেই স্কিল ক্যাম্পের আয়োজন করা হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস।