20230504 173001

৭ম বিশ্বকাপ জয়ের লক্ষ্যে নতুনদের নিয়ে চমক দিয়ে দল ঘোষণা আর্জেন্টিনার

দুয়ারে কড়া নাড়ছে আরও একটি বিশ্বকাপ। ফুটবলের সবচেয়ে বড় আসরে সবসময়ই দারুণ ফুটবল খেলা উপহার দেয় আর্জেন্টিনা।

২০ মে থেকে শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপেও চমক দেখানোর লক্ষ্য আর্জেন্টাইনদের। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য সেই বিশ্বকাপের জন্য চমক রেখে ২১ সদস্যের দল ঘোষণা করেছে ছয়বারের যুব বিশ্বচ্যাম্পিয়নরা।

আসন্ন বিশ্বকাপের বাছাইপর্বের গণ্ডিই পার হতে পারেনি জুনিয়ররা। কোয়ালিফাই না করেও আয়োজক দেশ হওয়ার সুবাদে বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পাচ্ছে আর্জেন্টিনা।

সর্বশেষ ২০০৭ সালে যুব বিশ্বকাপ জেতা আর্জেন্টিনা এবারের আসরেও ঘরের মাঠে ভালো কিছু করে দেখাতে মুখিয়ে আছে।

যুব বিশ্বকাপের জন্য ঘোষিত ২১ সদস্যের দলের সবচেয়ে বড় চমক গার্নাচোর না থাকাটা। ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ এই ফুটবলারের জায়গা হয়নি বিশ্বকাপ দলে।

এছাড়া রিয়াল মাদ্রিদের তরুণ খেলোয়াড় নিকলাস পাজও নেই ঘোষিত দলে। ক্লাব থেকে অনুমতি না মেলায় তাদের দলে রাখতে পারেনি কোচ হাভিয়ের মাশ্চেরানো।

আর্জেন্টিনার বিশ্বকাপ দল

গোলরক্ষক: ফেদেরিকো গোমেস, নিকলাস ক্লা, লুকাস লাভাগনিনো; ডিফেন্ডার: অগাস্টিন গিয়াই, টমাস আভিলেস, লাউতারো ডি লল্লো, ভ্যালেন্তিন গোমেজ, রোমান ভেইগা, ভ্যালেন্তিন বোট; মিডফিল্ডার: ম্যাথিউ ট্যাংলঙ্গো, ইগনাসিও মিরামন, ফেদারিকো রেডনডো, ম্যাক্সিমো পেরন, জিনো ইনফান্তিনো, ভ্যালেন্তিন কারবনি; স্ট্রাইকার: ম্যাথিয়াস সোল, লুকা রোমেরো, আলেজো ভেলিজ, ইগনাসিও মাস্টার পুচ, হুয়ান গাউতো, ব্রিয়ান অ্যাগুইরে।