মেরিরা কবে আসবে জানালেন বাফুফে সভাপতি

20230503 210831

চলতি বছরের শুরুতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা ফুটদল দলের। আগামী ১২ থেকে ২০ জুন ফিফা উইন্ডোতে ঢাকায় একটি প্রীতি ম্যাচ খেলার সম্ভাবনা ছিল মেসিদের।

আর্জেন্টিনা দলকে আনতে স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গেও চুক্তি করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

কিন্তু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ শেষ না হওয়ায় এ পরিকল্পনা আর বাস্তবায়ন করা যাচ্ছে না। এমনটিই জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

তিনি বলেন, যখন স্পন্সরদের সঙ্গে চুক্তি হচ্ছিল, তখন আমি বলেছিলাম আমার একটা সন্দেহ ছিল মাঠ তৈরি হবে কিনা। কারণ মাঠ তো আমার একটাই। আমি ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে চিঠি দিলাম যে, ৫ জুনের মধ্যে কি আমাকে দিতে পারবেন (মাঠ)? তখন তারা বলল এ বছর দিতে পারব না, সামনের বছর হয়ে যাবে (কাজ শেষ হতে)। এই চিঠি নিয়ে আমি স্পন্সরের সঙ্গে দেখা করলাম যে আমি কি করব? তখন তারা বলল, উপায় নাই। এরপর এ রোজার মধ্যেই আর্জেন্টিনাকে আমরা জানিয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, এটা নির্ভর করে স্পন্সরের ওপর। এবার স্পন্সরের একটা ক্রেজ ছিল যে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে, মেসিকে নিয়ে আসলে…। এটা তো এবার হলো না। ভবিষ্যতের কথা তো আমি নিশ্চিত করে বলতে পারব না।

২০১১ সালে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশ সফরে নাইজেরিয়ার সঙ্গে বঙ্গবন্ধু স্টেডিয়ামে একটি প্রীতি ম্যাচ খেলে গিয়েছিলেন। এবার সম্ভাবনা ছিল মেসিদের বাংলাদেশে আসার।

You May Also Like