২০২৩ ভারত বিশ্বকাপের জন্য বাংলাদেশের একাদশ ঘোষণা

inCollage 20211010 010510788

চলতি বছরেই রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। ইতোমধ্যেই ওয়ানডে বিশ্বকাপকে কেন্দ্র করে প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ। ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে ওয়ানডেতে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্স করছে টাইগাররা।

আর তাই ওয়ানডে বিশ্বকাপে চমক দেখাবে সাকিব-লিটনরা এমনটাই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের। এদিকে, দল ঘোষণা না করলেও বিশ্বকাপের জন্য বিসিবি আলাদা করে নজরে রেখেছে কয় এক জন ক্রিকেটারকে।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, বিশ্বকাপকে সামনে রেখে বিসিবি কয় এক জন ক্রিকেটারকে নিয়ে একটি পুল তৈরী করেছে।

বিশ্বকাপের জন্য কোন ১৮ জনের বেশি ক্রিকেটারে নজর রেখেছে বিসিবি সেটি সরাসরি প্রকাশ না করলেও বিসিবির প্রধান নির্বাচক ইঙ্গিত দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ-নাঈম শেখরাও রয়েছেন সেই তালিকায়।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘১ জন না ১৮ জনের বেশি ক্রিকেটার নিয়ে পুল করা হয়েছে। সুতরাং এখানে পার্টিকুলার কেউ না যারা আছে সবাইকে বিশ্বকাপের জন্য মনিটরিং করা হচ্ছে।’

চলতি ডিপিএলে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন নাঈম শেখ। এই তালিকায় নাঈম রয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে নান্নু বলেন, ‘নাঈম অবশ্যই ভালো করছে।

এইচপিতে ছিল সামনে এ টিমের সিরিজ আছে। অনেক খেলোয়াড়ই ভালো পারফর্ম করছে। এদেরকে ভালো করে মনিটরিং করা হচ্ছে। আমাদের পুলের যে কয়৪ জন ক্রিকেটার আছে তাদের মধ্যে অবশ্যই নাঈম থাকবে।’

উল্লেখ্য যে, নাঈম শেখ ছাড়াও পুলের তালিকায় রয়েছেন আফিফ হোসেন-মৃত্যুঞ্জয় চৌধুরীরাও।

আরও পড়ুন >> এশিয়া কাপের পরিবর্তে বাংলাদেশকে নিয়ে নতুন ভাবনা ভারতের

বিশ্বকাপের জন্য বাংলাদেশের সম্ভাব্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা:

তামিম ইকবাল, লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ,আফিফ হোসেন, ইয়াসির আলী, তাইজুল ইসলাম,তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ এবং মৃত্যুঞ্জয় চৌধুরী।

You May Also Like