20230420 234455

ঝড়ো ব্যাটিংয়ের পর আউট লিটন, দেখেনিন আইপিএলে ১ম ম্যাচে কি কি করলো লিটন

অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএলে) নাইট রাইডার্সের একাদশে হয়ে অভিষেক হল বাংলাদেশি ওপেনার লিটন কুমার দাশের। তবে টানা দুই ম্যাচে বোলিং ব্যর্থতার পর দিল্লি ক্যাপিটালসের একাদশ থেকে ছিটকে গেছেন লিটনের জাতীয় দলের সতীর্থ পেসার মুস্তাফিজুর রহমান।

অভিষেকে ৪ বলে ৪ রান আউট হয়ে গেলেন লিটন কুমার দাস। শেষ তথ্য ৫ ওভারে কলকাতার সংগ্রহ ৩১ রানে ২ উইকেট। বৃষ্টির কারণে বিলম্বিত ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এর আগে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় দেড়ঘণ্টা পর অনুষ্ঠিত হয় ম্যাচের টস। ফলে রাত ৮টায় ম্যাচ শুরুর কথা থাকলেও একঘণ্টা পর খেলা মাঠে গড়ায়। তবে বিলম্ব হলেও নির্ধারিত ওভারেই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

এই ম্যাচে দিল্লির একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। মুস্তাফিজ ও অভিষেক পোরেলের জায়গায় একাদশে নেওয়া হয়েছে পিল সল্ট ও ইশান্ত শর্মাকে। অন্যদিকে কেকেআরে পরিবর্তন এসেছে চারটি। গুরবাজকে বাদ দিয়ে একইসঙ্গে এই আসরে প্রথমবারের মতো একাদশে যুক্ত হয়েছেন লিটন ও রয়।

দিল্লির একাদশ : ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), মিচেল মার্শ, মনিশ পান্ডে, পিল সল্ট, অক্ষর প্যাটেল, আমান হাকিম খান, ললিত যাদব, কুলদীপ যাদব, আনরিখ নরকিয়া, ইশান্ত শর্মা ও মুকেশ কুমার।

কলকাতার একাদশ : লিটন দাস, জেসন রয়, বেঙ্কটেশ আয়ার, নীতিশ রানা, রিংকু সিং, মনদীপ সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী ও কুলওয়ান্ত খেজরলিয়া।