InCollage 20230420 153120954 tKKwLiyw0Y

লিটনের অভিষেক ম্যাচে কপাল পুরলো মুস্তাফিজের!

ডেভিড ওয়ার্নার, আনরিখ নরকিয়া, মিচেল মার্শ কিংবা রোভম্যান পাওয়েলের মতো তারকা ক্রিকেটারদের ভীড়েও দিল্লির একাদশে সুযোগ মিলছে মুস্তাফিজুর রহমানের।

দলটির সর্বশেষ দুই ম্যাচেই এই বাংলাদেশি পেসারের ওপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​অথচ সেই আশার গুড়ে বালি দিয়েছেন দ্য ফিজ। দুই ম্যাচেই দুই হাত ভরে রান খরচ করেছেন তিনি।

তাই এবার একাদশে তার জায়গা নিয়ে প্রশ্ন ওঠছে। বেশ তড়িঘড়ি করেই গত ১ এপ্রিল বাংলাদেশ থেকে বিশেষ চার্টার্ড বিমানে মুস্তাফিজকে উড়িয়ে নিয়েছিল দিল্লি।

তাই অনেকের ধারণা ছিল, সেদিন রাতে অনুষ্ঠিত লক্ষ্মৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচে একাদশে থাকবেন তিনি। তবে ম্যাচ শুরু হওয়ার আগমুহূর্তে দেখা যায় চমক। তাড়াহুড়ো করে নিয়ে যাওয়া মুস্তাফিজকে বেঞ্চে রাখে দিল্লি।

এরপর টানা তিন ম্যাচে একাদশতো পরের কথা, ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকাতেও ছিলেন না এই বাংলাদেশি পেসার। এরপর অবশ্য দলটির সর্বশেষ দুই ম্যচে একাদশে সুযোগ মিলেছে দ্য ফিজের।

এবারের আসরে মুস্তাফিজ প্রথমবার মাঠে নামেন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। সেই ম্যাচে ৪ ওভারে ৩৮ রান খরচ করে ১ উইকেট শিকার করেছিলেন মুস্তাফিজ। তবে তার বোলিংয়ের আসল চিত্রটা পরসংখ্যান দিয়ে বুঝানো সম্ভব নয়।

কারণ মুম্বাইয়ের ইনিংসের ১৯তম ওভারে তার ওপর ভরস রেখেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু সেই ওভারে দুই ছক্কা হজম করে দলকে ম্যাচ থেকে ছিটকে দেন এই পেসার। এরপরের ম্যাচে তার পারফরম্যান্সের পারদ আরও নিচে নেমেছে।

খরুচে বোলিংয়ের কারণে তাকে কোটার ৪ ওভার বোলিং করাননি ওয়ার্নার। বেঙ্গালুরুর বিপক্ষে ৩ ওভারে ৪১ রান দিয়ে ছিলেন উইকেট শুন্য। টানা দুই ম্যাচে সুযোগ পাওয়ার পরও এমন বাজে পারফরম্যান্সে একাদশে তার জায়গা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​
আজ কলকাতার বিপক্ষে একাদশে জায়গা হারাতে পারেন এই পেসার। মূলত একজন বিদেশী ব্যাটার বেশি খেলিয়ে মুস্তাফিজের জায়গায় একজন দেশী পেসার খেলাতে পারে দিল্লি।

আর সেটা হলে দুই বাংলাদেশী দুই দলের স্কোয়াডে থাকলেও একই সঙ্গে তাদের মাঠে দেখতে পারবেন না ক্রিকেট ভক্তরা! বাংলাদেশ সময় আজ রাত ৮ টায় কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। আসরে এটি তাদের ষষ্ঠ ম্যাচ।

বিঃদ্রঃ রহমানউল্লাহ গুরবাজের বার বার ব্যর্থতার কারণে আজ দিল্লির বিপক্ষে কলকাতা একাদশে প্রথমবারের মতো আইপিএলে অভিষেক হতে পারে লিটন দাসের।