দলে সু্যোগ নেই কেকেআরের হার, বোমা ফাটালেন লিটন দাস

InCollage 20230417 160436302 6qcRYLem1X

রিংকু সিংয়ের পাঁচ ছক্কায় অবিশ্বাস্য জয়ের পর আইপিএলে হঠাৎ খেই হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। জিততেই যেন ভুলে গেছে দলটি। তবু আশা হারাচ্ছেন না লিটন দাস। কলকাতা ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস করেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার।

আইপিএল খেলতে লিটনের ভারতে যাওয়ার পর কলকাতা দুই ম্যাচ খেলে ফেলেছে। গত শুক্রবার ইডেন সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২৩ রানে হেরে যায় নীতিশ রানার কলকাতা। আর গতকাল ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৮৫ রান করেও হেরেছে কলকাতা।

১৪ বল হাতে রেখে ৫ উইকেটের সহজ জয় পায় মুম্বাই। টানা দুই হারে পয়েন্ট টেবিলে ৪ নম্বর থেকে ৫ নম্বরে নেমে গেছে কলকাতা। তারপরও কলকাতার ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী লিটন। বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার আজ তাঁর ফেসবুক পেজে লিখেছেন, ‘আশা করি কেকেআর শিগগিরই শক্তিশালী প্রত্যাবর্তন করবে।’

কলকাতার সর্বশেষ দুই ম্যাচেই ডাগআউটে বসে থাকতে হয়েছে লিটনকে। কবে একাদশে সুযোগ পাবেন তা অবশ্য বলা যাচ্ছে না এখনই। বাংলাদেশের এই টপ অর্ডার ব্যাটারের প্রতিদ্বন্দ্বী এখানে দুজন। তারা হলেন রহমানুল্লাহ গুরবাজ ও জেসন রয়। গুরবাজ সর্বশেষ দুই ম্যাচে করেছেন ০ ও ৮ রান। লিটনের মতো জেসন রয়ও বসে আছেন সাইডবেঞ্চে।

আইপিএলে খেলতে পারবেন কি না তা নিয়ে লিটন নিজেও অনিশ্চিত ছিলেন। তারপরও ভারতীয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টকে শেখার মঞ্চ হিসেবে দেখছেন তিনি। গত ৯ এপ্রিল বিমানবন্দরে সাংবাদিকদের বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার বলেছেন, ‘আমি জানি না ওখানে গিয়ে খেলব কি না এবং খেললে ভালো খেলব কিনা এটার কোনো নিশ্চয়তা নেই। কিন্তু এটা একটা শেখার প্রক্রিয়া। অবশ্যই আমি ২০-২৫ দিন যে কয়দিনই থাকব, সবগুলো মাঠ সম্পর্কে ধারণা নেওয়ার চেষ্টা করব। ভবিষ্যতে কাজে দেবে।’ যদি লিটন সুযোগ পান, তাহলে তাঁকে (লিটন) আইপিএলে সুযোগ কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন সাকিব আল হাসান। আর এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ।

You May Also Like