আইপিএলে দলে জায়গা মিলে না লিটন মুস্তাফিজদের, বোমা ফাটালেন পাপন

InCollage 20230417 154114319 tm5K9QuZ29

প্রথমবারের মতো রেকর্ড তিন বাংলাদেশি ক্রিকেটারের আইপিএল খেলার সুযোগ। ক্রিকেটপ্রেমীদের উৎসাহ অনেক তুঙ্গে থাকারই কথা ছিল। কিন্তু ‘ফ্যামিলি ইর্মাজেন্সি’র কারণ দেখিয়ে চলতি আইপিএল থেকে সরে দাঁড়ান সাকিব আল হাসান।

অন্য দুই ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও লিটন দাস যদিও আছেন টুর্নামেন্টটিতে। এরই মধ্যে নিজ ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠে নামা সারা দলটির পুরনো ক্রিকেটার মুস্তাফিজের। তবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এখনো খেলার সুযোগ পাননি প্রথমবার আইপিএল খেলতে যাওয়া লিটনের। অভিষেকের অপেক্ষায় আপাতত সময় কাটছে সাইড বেঞ্চে বসেই।

বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের তুমুল জনপ্রিয়তা রয়েছে বাংলাদেশে। তবে সেই জনপ্রিয়তা বাড়তি মাত্রা পেয়েছে টাইগার ক্রিকেটারদের অংশগ্রহণের কারণে। মুস্তাফিজদের খেলা দেখেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনও। তবে এক্ষেত্রে তিনি আগে দেখে নেন, একাদশে নিজ দেশের ক্রিকেটার আছে কি না।

সোমবার মিরপুর শেরে-ই বাংলায় গণমাধ্যমের মুখোমুখি হয়ে আইপিএল প্রসঙ্গে পাপন বলেন, ‘আসলে আইপিএল খুব একটা দেখা হচ্ছে না। তবে আমি দেখি না যে তা নয় কিন্তু। কেকেআরের খেলা থাকলে আগে দেখি যে স্কোয়াডে (লিটন) এবং দিল্লির খেলা থাকলে দেখি স্কোয়াডে (মুস্তাফিজ) আছে কি না।

যদি দেখি আছে তাহলে একটু দেখি। কারণ এখানে টাইমিংটা তারাবির সঙ্গে সাংঘর্ষিক হয়ে গেছে। তারপরেও আগে দেখি আছে কি না যদি থাকে তাহলে দেখার চেষ্টা করি।’

লিটনরা আইপিএল যাওয়ার আগে পাপনের কাছে জানতে চাওয়া হয়েছিল কেমন করবে তারা? এরপর পাপন পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন খেলাবে তো!

তবে আজ বিসিবি সভাপতির কাছে জানতে চাওয়া হয় আইপিএলে খেলাবে কি খেলাবে না এটা তিনি আগে থেকে কিভাবে জানেন। জবাবে পাপন বলেন, ‘জানে সবাই, ওরাও জানে। এখানে অজানা কিছু নেই। এটা যারা গেছে তারাও জানে।’

You May Also Like