ব্রেকিং নিউজঃ ১৮ বছরের রেকর্ড ভাঙ্গলো বাংলাদেশ

ইনিংসের ১০০ ওভার শেষ, উইকেট পড়েছে কেবল দুটি। টপ অর্ডারের এমন দৃঢ়তার দৃশ্য বাংলাদেশের ক্রিকেটে এক প্রকার বিরল। অবশেষে সেই ব্যাটিং প্রদর্শনী দেখালো বাংলাদেশের ব্যাটসম্যানরা।

গতকাল ৯০ ওভারে ২ উইকেটে ৩০২ রান তুলে শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টের প্রথম দিন শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন ওই ২ উইকেটেই দল পেরিয়ে গেছে আরো ৩০ ওভার।

১০০ ওভার শেষে কেবল দুটি উইকেটের পতন হয়েছে, বাংলাদেশের এমন হয়েছে আর একবারই। সেই ২০০৩ সালে পাকিস্তান সফরে পেশাওয়ার টেস্টে যা করেছিলেন হাবিবুল বাশার, জাভেদ ওমররা।

সেবার হান্নান সরকার শুরুতে আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে জাভেদ ও হাবিবুল ৬০ ওভারের বেশি ব্যাট করে গড়েন ১৬৭ রানের জুটি। ৯৭ রান করে হাবিবুলের বিদায়ে ভাঙে জুটি।
এরপর জাভেদ ও মোহাম্মদ আশরাফুলের জুটি ১০০ ওভার ছাড়িয়ে এগিয়ে নেয় বাংলাদেশকে। ১১৯ রান করে জাভেদের বিদায়ে বাংলাদেশ তৃতীয় উইকেট হারায় ১২২তম ওভারে।

এবার পাল্লেকেলেতেও এক ওপেনার সাইফ হাসানকে শুরুর দিকে হারায় বাংলাদেশ। এরপর তামিম ইকবাল ও নাজমুল হোসেনের জুটি টিকে থাকে ৩৬ ওভারের বেশি। তামিম ৯০ রানে আউট হলে ভাঙে ১৪৪ রানের জুটি।

তৃতীয় উইকেটে শান্ত ও মুমিনুলের দৃঢ়তায় পরে ১০০ ওভার ছাড়িয়ে যায় বাংলাদেশ। এই প্রতিবেদন লেখার সময় ১২০ ওভার শেষে বাংলাদেশের রান ২ উইকেটে ৩৭৯। শান্ত খেলছেন ১৫৫ রানে, মুমিনুল ১০৮ রানে।
দুজনের জুটির রান পেরিয়ে গেছে ২২৭*, উইকেটে দুজন কাটিয়েছেন ৮০ ওভারের বেশি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment