images 2023 04 10T231203.510

শ্রীলঙ্কায় খেলতে যাচ্ছে বাংলাদেশ, চূড়ান্ত সুচি ঘোষণা করল বিসিবি

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তাও আবার এই মাসেই। মুলাত চলতি মাসের শেষ দিকে স্রিলঙ্কার মাটিতে তিনটি করে ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। সবগুলো ম্যাচই হবে কলম্বোতে। সপ্তাহ দুয়েক আগে সফরের সূচি প্রকাশ করেছে ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি)। বিসিবিও জানান এমনটি।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ খেলতে আগামী ২৫ এপ্রিল শ্রীলঙ্কায় পা রাখবে জাহানারা-নিগার সুলতানা জ্যোতির দল। লঙ্কায় পৌঁছে ২৭ এপ্রিল এসএলসি বোর্ড প্রেসিডেন্টস একাদশের সঙ্গে একটি ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

এর পরে ২৯ এপ্রিল প্রথম ওয়ানডে খেলতে নামবে দুই দল। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২ ও ৪ মে। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ হবে কলম্বোর পি. সারা ওভালে। সিরিজটি আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ।

ওয়ানডের পর টি-টোয়ৈন্টি সিরিজ খেলতে নামবে এই দুই দল। তার আগে ৭ মে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে এসএলসি বোর্ড প্রেসিডেন্টস একাদশের সঙ্গে ২০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

৯ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ১১ ও ১৩ মে। ম্যাচগুলো হবে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। সিরিজের সবগুলো ম্যাচ হবে দিনে। আর তৃতীয় টি-টোয়েন্টি শুরু হবে দুপুর একটায়।

আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত একটি সিরিজ খেলেছে বাংলাদেশের মেয়েরা। সবশেষ ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হওয়া সিরিজে হেরেছে জ্যোতিরা। যদিও তিন ম্যাচের মাঝে দুটিই ভেস্তে গেছে বৃষ্টিতে। বর্তমানে পয়েন্ট টেবিলের নয়ে বাংলাদেশ।