20230410 140414

আইপিএল খেলতে গিয়ে আইপিএলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন লিটন!

কলকাতার একাদশে জায়গা পাব কিনা এটা ভেবে নিজের ঘুম নষ্ট করতে রাজি নন বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস। তিনি বরং এই টুর্নামেন্টকে নিজের শিক্ষা সফর হিসেবে নিচ্ছেন। কলকাতার সঙ্গে যোগ দেওয়ার জন্য বিমানে উঠার আগে এমনটাই জানিয়েছিলেন লিটন।

কলকাতা নাইট রাইডার্স এবার ৫০ লাখ ইউরো দিয়ে লিটন দাসকে কিনেছিল। তবে তাদের প্লেয়িং একাদশে লিটনের জায়গা নিশ্চিত নয়। কারণ সেখানে আরও অনেক ভালো ভালো বিদেশী প্লেয়ার রয়েছে।

লিটনসের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী যে জায়গাটা সেখানে উইকেটকিপার হিসেবে গুরবাজ রয়েছেন। যদিও তিন ম্যাচের মাত্র একটিতে ভালো করেছেন তিনি। তবে আপাতত গুরবাজই কলকাতার প্রথম পছন্দ।

লিটন দাস বলেন, “আমি জানিনা আমি সেখানে খেলার সুযোগ পাব কিনা। সেখানে পারফর্মেন্সেরও কোন গ্যারান্টি নেই। এটা একটা শেখার মাধ্যম।

“অবশ্যই আমি সেখানে ২০-২৫ দিন থাকব এবং আমি চেষ্টা করব শেখার জন্য যাতে ভবিষ্যতে সেটা বাস্তবায়ন করতে পারি। আশাকরি ভারতের কন্ডিশন সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে পারব যাতে আগামী বিশ্বকাপে ভালো করতে পারি।

“আমি মনেকরি এটা একটা সুযোগ। কারণ আমি কখনও এমন টুর্নামেন্টে অংশগ্রহন করিনি। এটাই প্রথমবার আমার জন্য। অবশ্যই ভালো লাগছে। তবে আইপিএল নিয়ে আমার কোন লক্ষ্য নেই। যদি সুযোগ আসে তাহলে আমি ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। আমি কখনও ফ্রাঞ্চাইজি লিগ খেলিনি। যদি তারা আমাকে খেলায় তাহলে আমি সর্বোচ্চ চেষ্টা করব।”