tg 18

মাহমুদুল্লাহকে দল থেকে বাদ দিয়ে বোমা ফাটালেন নান্নু!

এর আগে লজ্জায় টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মাহমুদুল্লাহ রিয়াদ। সে সময় তিনি বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক ছিলেন। কিন্তু টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যর্থতার কারণে প্রথমে অধিনায়কত্ব হারাতে হয় মাহমুদউল্লাহকে।

এরপর গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল থেকে বাদ পড়েন তিনি। টেস্ট ও টি-টোয়েন্টিতে জায়গা হারানোর পর ওডিআই ক্রিকেটে নিয়মিত ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু সেই জায়গাটাও এখন কাঁপছে।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাদ পড়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ সেই সময় তাকে নিয়ে নির্বাচকদের কাছে প্রশ্ন করা হলে জানিয়েছিল বিশ্রামে রাখা হয়েছে জাতীয় দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে। কিন্তু আসন্ন আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সুযোগ পাননি মাহমুদুল্লাহ রিয়াদ।

গতকাল রবিবার মিরপুর শেরেবাংলায় আনুষ্ঠানিকভাবে দল ঘোষণার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নান্নু। ততক্ষণে সাংবাদিকরা জেনে গেছেন, মাহমুদ উল্লাহ এই সিরিজেও দলে নেই। নান্নু বলছিলেন, ‘ওখানকার কন্ডিশন কিন্তু অনেক চ্যালেঞ্জিং। সেটা চিন্তা করে ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে কন্ডিশন অনুযায়ীই দল গঠন করা হয়েছে।

কিন্তু তাকে মাহমুদ উল্লাহর বিষয়ে এক সাংবাদিক প্রশ্ন করতে গেলেই কোনো জবাব না দিয়ে চলে যান! এ ঘটনা নিয়ে সাংবাদিকদের মাঝে বেশ রসালো আলোচনার সৃষ্টি হয়। এখন বিশ্বকাপের কথা মাথায় রেখে দল করায়ও চোখ নান্নুর। তিনি আরো বলেন,

“অনেকগুলো খেলোয়াড়কে আমাদের পরিকল্পনার মধ্যে রেখেছি। সবাইকে মনিটরিং করা হচ্ছে। এর মধ্যে কিছু কিছু খেলোয়াড়কে ছুটি দিয়েছি কিছু সিরিজের জন্য। তো এশিয়া কাপের আগে আমরা বিশ্বকাপের জন্য একটা স্কোয়াড তৈরি করে ফেলব। এর আগে অবশ্যই সবধরনের পারফরম্যান্স বিবেচনা করা হবে। কাউকে চোখের আড়াল করা হচ্ছে না।”