সাকিবের আগেই কপাল পুরছে, এবার কপাল পুরতে যাচ্ছে মুস্তাফিজের

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য বিমান ভাড়া করে মুস্তাফিজকে উড়িয়ে নিয়ে যায় দিল্লি ক্যাপিটালস। তড়িঘড়ি করে দলের সঙ্গে যোগ দিলেও এখনও মাঠে নামতে পারেননি বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।

রাজস্থান রয়্যালসের বিপক্ষেও সেরা একাদশ ও ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকাতেও জায়গা পাননি মুস্তাফিজ। বাংলাদেশি এই পেসারকে ছাড়ায় খেলতে নেমে রাজস্থানের কাছে পাত্তাই পায়নি দিল্লি। রাজস্থানের কাছে ৫৭ রানে হেরেছে তারা।

পরপর তিন ম্যাচ হেরে বেশ হতাশ হয়েছেন দিল্লীর প্রধান কোচ রিকি পন্টিং। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জানিয়েছেন দলের বর্তমান পরিস্থির কথা। তিনি এটাও জানিয়েছেন যে তারা টুরনামেন্টে টিকে থাকার লড়াই থেকে অনেক দূরে সরে গেছেন।

তিনি বলেন, “এখন আমরা অনেক দূরে আছি কিন্তু আমি এখনো জানিনা যে কেনো। আমি খেলোয়ারদের অনুশীলনে কোনো কমতি দেখছি না, তারা খুবই ভাল কাজ করছে। কিন্তু মাঠে তার কোনো ফলাফল আসছে না। এখানে যদি আমার কিছু করার থাকতো তাহলে আমি অবশ্যই করতাম।”

পটিং স্বীকার করলেন যে একাদশের কম্বিনেশন এখনো তারা ঠিক করতে পারেনি। তিনি বলেন, “আমাদের একাদশ নিয়ে আরও ভাবতে হবে কারণ এখন পর্যন্ত যে একাদশ নিয়ে খেলেছি তা কাজ করেনি।”

পটিং এটাও খোলাশা করে দেন কিছুকিছু ক্রিকেটারের একাদশে জায়গা পাওয়া কষ্টকর।রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ হারের পর পটিং স্পষ্ট জানিয়ে দেন পরবর্তী ম্যাচে একাদশ থেকে বাদ পরবে নরকিয়া। তবে তার বিপরিতে মুস্তাফিজের একাদশে আসার সম্ভাবনা উড়িয়ে দেন তিনি। একাদশে জায়গা হতে পাবে লুঙ্গি এনগিডির এমনটাই ইঙ্গিত দিয়েছেন পটিং।

পটিংয়ের এই খোলাখুলি সিদ্ধান্তের ও ম্যাচ শুরুর আগে একাদশে নেওয়ার কথা দিরেও ম্যাচে না নেওয়ায় মিশ্র্র প্রতিক্রিয়া দেখিয়েছেন টাইগার পেসার মুস্তাফিজ। তিনি দিল্লি ম্যানেজম্যান্টের কাছে জোড়ালো আবেদন করেছেন তার বিপরিতে বিকল্প ক্রিকেটার থাকায় বাংলাদেশে অনুষ্ঠিত ডিপিএল ফাইনাল ম্যাচ খেলতে যাওয়ার জন্য।

ঈদের আগেই ডিপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় ম্যাচটি খেলে পূণরায় দিল্লিতে যোগ দিবার কথা জানান দ্যা ফিজ। যদিও এখন পর্যন্ত দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্ট এই বিষয়ে কোন সিদ্ধান্ত জানায় নি।