images 2023 04 08T025604.063

দিল্লীর একাদশে মুস্তাফিজের জায়গা পাকা করলো ওয়ার্নার

আইপিএলে এবার আসরের মাঝপথেই বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চলেছেন দিল্লি ক্যাপিটালসের অলরাউন্ডার মিচেল মার্শ। ৩১ বছরের মার্শ তাই সপ্তাহখানেকের ছুটি নিয়ে টুর্নামেন্ট ছেড়ে ফিরে যাচ্ছেন নিজ দেশ অস্ট্রেলিয়ায়।

এই অভিজ্ঞ অলরাউন্ডারকে না পাওয়া হবে দিল্লির জন্য বড় ধাক্কা। সাড়ে ৬ কোটি টাকায় কেনা এই ক্রিকেটার ছাড়াই আগামী কয়েকটি ম্যাচে মাঠে নামতে হবে দিল্লিকে।

এমনিতেই চলতি আইপিএলে মোটেও স্বস্তিতে নেই দিল্লি ক্যাপিটালস। শুরুতেই পরপর ২ ম্যাচ হেরে বসে রয়েছে। জয়ে ফিরতে মরিয়া তারা। তারই মাঝে দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নারের কপালে ভাঁজ ফেলে দিলেন মিচেল মার্শ।

এখন পর্যন্ত প্রথম দু’টি ম্যাচ হেরে মারাত্মক চাপে দিল্লি। ঘরের মাঠে শেষ ম্যাচে দলটি হেরেছে গুজরাট টাইটান্সের কাছে। আর নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল লক্ষ্মৌ সুপার জায়ান্টসের কাছে। শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে দিল্লি নামবে নিজেদের তৃতীয় ম্যাচে।

একাদশে জায়গা পেলেও প্রথম দুই ম্যাচে প্রথম দু’টি ম্যাচে মোটেও ভালো ছন্দে ছিলেন না মার্শ। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ ফর্মে থাকলেও, দিল্লি ক্যাপিটালসের হয়ে হতাশই করেছেন।

দুই ইনিংসে মাত্র ৪ রান করেছেন এই অজি অলরাউন্ডার। লক্ষ্মৌর বিপক্ষে মার্ক উডের বলে গোল্ডেন ডাকের শিকার হন। আর দ্বিতীয় ম্যাচে গুজরাটের বিপক্ষে মোহম্মদ শামির বলে আউট হন।

তবে মিচেল মার্শ আইপিএল ত্যাগ করায় একাদশে জায়গা পাওয়ার সুযোগ বাড়লো মুস্তাফিজের। আর শেষ দুই ম্যাচ বাজে বোলিংয়ের জন্য হারায় দিল্লীর অধিনায়ক ওয়ার্নার চাইবে আগামীকালকের ম্যাচে বোলিং বিভাগটা আরও শক্ত করতে। সেক্ষেত্রে বোলিংয়ের জন্য ওয়ার্নের সবচেয়ে ভাল পছন্দ হবে মুস্তাফিজ। দিল্লীর অধিনায়ক এখন চাইবেন মুস্তাফিজকে ইম্প্যাক্ট খেলোয়াড় হিসেবে ব্যবহার করে বোলিং বিভাগ শক্ত করতে।