InCollage 20230408 024958954 nKVv8MEP2Y

একনজরে দেখেনিন কেকেআরে কবে যোগ দিচ্ছেন লিটন দাস

সব অপেক্ষার অবসান। অবশেষে বাংলাদেশের শিবির ছেড়ে কলকাতা নাইট রাইডার্সেশিবিরে যোগ দিচ্ছেন সময়ের অন্যতম সেরা ব্যাটার লিটন দাস। শুক্রবার শেষ হয়েছে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ। বাংলাদেশ জিতেছে সাত উইকেটের বিশাল ব্যবধানে। ফলে এখন আর লিটনের দলে যোগ দিতে কোনও সমস্যা নেই। সব ঠিকঠাক থাকলে শনিবারই কলকাতা নাইট রাইডার্সের শিবিরে যোগ দিতে পারেন তিনি। তবে রবিবার গুজরাত টাইটান্স ম্যাচে খেলবেন কি না, তা নির্ভর করছে দলের উপরেই।

কলকাতা নাইট রাইডার্সে যোগ দিলেও লিটন যে দুর্দান্ত ছন্দে রয়েছেন এমনটা বলা যাবে না। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে তিনি ৪৩ রান করেছিলেন। ৪১ বলে তাঁর ইনিংসে ছিল আটটি চার। প্রথম ইনিংসে ছ’নম্বরে ব্যাট করতে নামেন তিনি। দ্বিতীয় ইনিংসে লিটনের সংগ্রহ মাত্র ২১ রান। এ বার ছয় থেকে একেবারে ওপেন করতে নেমে পড়েন তিনি। তামিম ইকবালের সঙ্গে ওপেনিং জুটিতে তোলেন ৩২ রান। তার মধ্যে একাই তিনি ২৩ রান করেছেন ১৯ বলে। তিনটি চার এবং একটি ছয় মেরেছেন। অর্থাৎ, দুই ইনিংস মিলিয়ে ৬৬ রান করে কলকাতায় যোগ দিচ্ছেন তিনি। রয়েছে পাঁচটি ক্যাচও।

প্রথম ইনিংসে অফ স্টাম্পের বাইরে একটি বলে মারতে গিয়ে আউট হন তিনি। ফুল লেংথে বল করা হয়েছিল। লিটন মিড উইকেটের উপর মারতে গিয়ে লোপ্পা ক্যাচ দেন হ্যারি টেক্টরের হাতে। দ্বিতীয় ইনিংসে লিটনের আউট হওয়া অদ্ভুত ধরনের। শর্ট বলে পুল করতে গিয়েছিলেন। বলের লাইন মিস্ করেন। লিটনের হেলমেটে লেগে বল উইকেটের বেল ফেলে দেয়। নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না বাংলাদেশের ব্যাটার। মাথা নাড়তে নাড়তে ফিরে যান।