InCollage 20230406 164715080 DuUSrlwR8B

আইপিএল থেকে নাম প্রত্যাহার করায় সাকিবকে নিয়ে বোমা ফাটালেন ফাঠান!

কলকাতার প্রস্তাবে রাজি হয়ে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। কলকাতা এরই মধ্যে দলে ভিড়িয়েছে ইংলিশ ওপেনার জেসন রয়কে। তবে ভারতের সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠান বলছেন, এবারের আসরে সাকিবকে মিস করবে কলকাতা।

কলকাতার হয়ে ১০৬ ম্যাচ খেলা এই ক্রিকেটারের দাবি, চোটের কারণে শ্রেয়াস আইয়ার, পরে সাকিব আইপিএল থেকে নাম সরিয়ে নেওয়া কলকাতাকে ভোগাবে।

মূলত জাতীয় দলের খেলা থাকার কারণে সাকিব আইপিএলের শুরুর মতো পরের দিকেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারতেন না।

যে কারণে সাকিবের পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চেয়েছিল কলকাতা। সাকিবকে সেই প্রস্তাব দেওয়ার পর সাকিবও রাজি হয়ে যান।

এর আগে চোটে ভোগা আইয়ার এবারের আসর থেকে ছিটকে যান। কলকাতা নাইট রাইডার্সের সাবেক অধিনায়ককে অস্ত্রোপচার করাতে যেতে হবে দেশের বাইরে এবং অনুশীলন শুরুর আগে অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে। মিস করবেন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালও।

কলকাতার মিডল অর্ডারে ওই অর্থে অভিজ্ঞ কোনো ক্রিকেটার নেই। ভেঙ্কটেশ আইয়ার, অঙ্কুল রয়, নীতিশ রানাদের ওপরই ফ্র্যাঞ্চাইজিটির ভরসা রাখতে হচ্ছে। এ কারণেই হয়তো ইউসুফ পাঠান অভিজ্ঞ সাকিবের প্রয়োজনীয়তা অনুভব করছেন।

ইএসপিএন ক্রিকইনফোর টি-টোয়েন্টি টাইম আউট অনুষ্ঠানে ইউসুফ পাঠান বলেছেন, ‘সাকিব অনেক বড় মাপের ক্রিকেটার। তিন-চার নম্বরে ব্যাট করার পাশাপাশি চার ওভার বোলিংও করতে পারে। কলকাতার যে ব্যাটিং লাইনআপ, তাতে আইয়ারের পর সাকিবও না থাকা কলকাতার ব্যাটিংয়ে ভোগা।’

মৌসুমের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে পাঞ্জাব কিংসের কাছে ৭ রানে হেরেছে কলকাতা। আজ রাত ৮টায় ঘরের মাঠ ইডেন গার্ডেনসে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে তারা।