images 2023 04 05T170531.690

সাকিবের পরিবর্তে ২.৮ কোটি রুপিতে যাকে নিলো kkr

সাকিব আল হাসানের বদলি হিসেবে জেসন রয়ের নাম ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। ভিত্তিমূল্যের চাইতে কিছুটা বেশি দাম দিয়েই রয়কে দলে ভেড়াল কলকাতা।

রয়ের ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। সাকিবের ভিত্তিমূল্যও ছিল দেড় কোটি রুপি। এবার সাকিব না থাকায় রয়কে ২.৮ কোটি রুপিতে দলে সংযুক্ত করল দুইবারের আইপিএল শিরোপাজয়ী কলকাতা নাইট রাইডার্স।

কয়েকদিন আগেই জানা গেছে, ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সমঝোতার ভিত্তিতে এবারের আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। বেশ কিছুদিন ধরেই তার বদলি খুঁজছিল কলকাতা। দলে হার্ড হিটার ওপেনার হিসেবে রয়কে নিলো তারা।

যদিও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ এবং বাংলাদেশের লিটন দাস কলকাতার হয়ে খেলছেন। তবুও বাড়তি ওপেনার হিসেবে রয়কেই পছন্দ কলকাতার। এর আগে ২০১৭ এবং ২০১৮ সালের আইপিএলে খেলেছেন রয়।

২০২১ সালে শেষবার আইপিএল খেলতে দেখা যায় তাকে। শেষবার খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেই আসরে পাঁচটি ম্যাচে একটি হাফ সেঞ্চুরিসহ ১৫০ রান করেন ইংল্যান্ডের এই ওপেনার।

৩২ বছর বয়সী রয় ইংল্যান্ডের হয়ে ৬৪টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। যেখানে আটটি হাফ সেঞ্চুরি ও ১৩৭.৬১ স্ট্রাইক রেটে এক হাজার ৫২২ রান করেছেন তিনি।