রানের বন্যা বইয়ে একটি নতুন রেকর্ড গড়লো বাংলাদেশ

356984

বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামছে দুই দল। ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। অর্থাৎ ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

বাংলাদেশের ইনিংস বিবরণ:

টস হেরে আগে ব্যাটিং করতে ঝড়ো শুরু করে বাংলাদেশের দুই ওপেনার রনি ও লিটন। ২৩ বলে ৪৭ রান করেই থেমেছেন লিটন, রনির সঙ্গে তাঁর ওপেনিং জুটি থেমেছে ৯১ রানে। এর পর ব্যাটিংয়ে আসেন নাজমুল হোসেন শান্ত। ১৩ বলে ১৪ রান করেই থামলেন নাজমুল, ১১৮ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

গ্রাহাম হিউমের ফুললেংথের বলটা যতটা ভেবেছিলেন, ততটা ওঠেনি। পুরোপুরি মিস করে বোল্ড রনি তালুকদার। ৩৮ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংসের শেষ এখানেই। লিটনের সঙ্গে ৯১, নাজমুলের সঙ্গে ২৭ রানের পর শামীম হোসেনের সঙ্গে ৩৬ রানের জুটির পর থামলেন রনি। ২০ বলে ৩০ রান করে ফিরলেন শামীম। চতুর্থবার টি-টোয়েন্টিতে ২০০ পেরোল বাংলাদেশ। ৮ বলে ১৩ রানের ক্যামিও খেলে ফিরলেন তাওহিদ হৃদয়। ইয়াংয়ের বলে ডিপ কাভারে ক্যাচ দিয়েছেন তিনি। এ ওভারেই ২০০ পেরিয়ে গেছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৯.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৭ রান। ১৭ বলে ২০ রানে ব্যাট করছেন সাকিব ও ১ বলে ৪ রানে ব্যাট করছেন মিরাজ। আপাতত বৃষ্টির কারণে খেলা বন্ধ আছে।

পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের রেকর্ড:

এডেয়ারকে কাট করে চার মারলেন রনি, ওভারের সেটি চতুর্থ বল। সে শটেই বাংলাদেশের স্কোর হয়ে গেল ৭৬—পাওয়ারপ্লেতে বাংলাদেশের যেটি সর্বোচ্চ স্কোর। এর আগের সর্বোচ্চ ছিল ৭৪ রান, ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। এডেয়ারকে ওই চারের আগে-পরে আরও দুটি চার ও একটি ছয় মেরেছেন রনি।

বাংলাদেশ ৬ ওভারে ৮১/০।

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, লিটন দাস, তাওহিদ হৃদয়, শামিম পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

You May Also Like