Untitled design 2023 03 26T155422.103

ব্রেকিং নিউজঃ কলকাতায় খেলবেন টাইগার পেসার তাসকিন

বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক সময়ে পেস বোলারদের মধ্যে অন্যতম মারাত্মক পেস বোলার হচ্ছেন তাসকিন আহমেদ। দেশের মাটিতে বিগত ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করে দেখিয়েছেন টাইগার এই পেস বোলার। তারকা এই টাইগার পেসার সর্বশেষ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শুরুতে গুঞ্জন ছিল।

ক্রিকেট পাড়ায় নানা আলোচনা সনা যায় যে তাসকিন আহমেদকে দলে ভেড়াতে চায় মুলতান সুলতান। পরে অবশ্য এই পেসার নিজেই জানিয়েছিলেন, “তাকে অফার দিলেও তিনি জাতীয় দলের কথা ভেবে পিএসএলে খেলেননি। এবার এই পেসারকে ঘিরে গণমাধ্যমে গুঞ্জন, আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স তাকে দলে নিতে চায়।”

ইনজুরির কারনে আসন্ন আইপিএলের এবারের আসর থেকে ছিটকে গেছেন লকি ফার্গুসন। এই কিউইর বদলি হিসেবেই মূলত একজন বিদেশি পেসারকে দলে নেওয়ার কথা ভাবছে আইপিএলের ফ্যাঞ্চাইজিটি। ওপার বাংলার দলটির এই তালিকায় প্রথম পছন্দের নাম তাসকিন, এমনটাই বলছে ভারতীয় গণমাধ্যমগুলো।

আইপিএলে গত বছরই ডাক পেয়েছিলেন তাসকিন। কিন্তু সেবার তাকে ছাড়পত্র (এনওসি) দেয়নি বিসিবি। এবারও দল পেলে তাকে এনওসি দেবে কি না দেশের ক্রিকেট বোর্ড, এটা একটা বড় প্রশ্ন। যদিও এখনও পর্যন্ত তাসকিন বা কলকাতার পক্ষ থেকে আইপিএলে খেলা প্রসঙ্গে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

এবার ৫০ লাখ ভিত্তি মূল্যে নিলামে নাম ছিল তাসকিনের। কিন্তু নিলামে এই দামে তাকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে এই পেসারের সাম্প্রতিক ফর্ম ফ্র্যাঞ্চাইজিগুলোর নজর কাড়ার অন্যতম কারণ হতে পারে।