গফস

পেলেকে বিশেষ সম্মান দিতে গিয়ে সম্মান হাড়ালো ব্রাজিল!

Sportszone24 Bangla
বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট ফুটবল ফিচার অন্যান্য খবর ভিডিও
Home ফুটবল
পেলেকে বিশেষ সম্মান জানানোর ম্যাচে হেরেই গেলো ব্রাজিল
মার্চ ২৬, ২০২৩ Reading Time: 1 min read
পেলেকে বিশেষ সম্মান জানানোর ম্যাচে হেরেই গেলো ব্রাজিল
কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হওয়ার পর এবারই প্রথম মাঠে নেমেছিলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। যদিও হারের বৃত্ত থেকে বের হতে পারলো না ভিনিসিয়াস-রোদ্রিগোরা। কাতার বিশ্বকাপে চমক দেখানো মরক্কোর কাছে ২-১ গোলের ব্যবধানে পরাজিত হয়ে মাঠেল ছেড়েছে ব্রাজিল।

নিজেদের ইতিহাসের সেরা ফুটবলার এবং তর্কসাপেক্ষে ফুটবল দুনিয়ার সর্বকালের সেরা ফুটবলার পেলের জীবনাবসান হওয়ার পর প্রথম ম্যাচে মাঠে নামার আগে তার প্রতি বিশেষ সম্মান জানায় সেলেকাওরা। দলের প্রত্যেকের জার্সির নিচেই উল্লেখ ছিলো পেলের নাম!

যদিও মাঠের খেলায় আর সুবিধা করে উঠতে পারেনি ব্রাজিল। প্রথমার্ধে মরক্কোর কাছে পিছিয়ে পড়ার পর, দ্বিতীয়ার্ধে ব্রাজিলকে সমতায় ফেরান ক্যাসেমিরো। যদিও শেষ দিকে ব্রাজিলের জালে আরও একটি গোল করে জয় তুলে নেয় মরক্কো।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে খেলা। ২৯তম মিনিটে বাউফলের গোলে এগিয়ে যায় আফ্রিকার দেশ মরক্কো। প্রথমার্ধে সেই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

৬৭তম মিনিটে ব্রাজিলকে সমতায় ফেরান অধিনায়ক হিসেবে মাঠে নামা ক্যাসেমিরো। যদিও সমতায় ফেরার স্বস্তি বেশিক্ষন স্থায়ী হয়নি ব্রাজিলের।

৭৭তম মিনিটে সাবিরির গোলে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় মরক্কো। বাকি সময়ে আর কোন গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে আফ্রিকার দেশটি।