Af

বাংলাদেশ ক্রিকেট দলকে ভয় পায় না আয়ারল্যান্ড!

বাংলাদেশ সফরে এসে সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে হারে আয়ারল্যান্ড ক্রিকেট দল।

সিরিজের দ্বিতীয় ম্যাচে রেকর্ড ৩৪৯ রান করে জয়ের স্বপ্নে বিভোর ছিল টাইগাররা। কিন্তু বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংস মাঠে না গড়ানোয় খেলা পরিত্যক্ত হয়।

সোমবার দুপুর ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে সিরিজ শেষে আরেকটি সিরিজ শুরুর আগে আইরিশ ক্রিকেটার মার্ক এডেয়ার জানালেন বাংলাদেশকে তারা ভয় পান না।

শুক্রবার সিলেট থেকে চট্টগ্রামে পৌঁছায় আয়ারল্যান্ড ক্রিকেট দল। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আয়ারল্যান্ডের তারকা পেসার মার্ক এডেয়ার বলেন, ওয়ানডে সিরিজের ফল নিয়ে আমরা অবশ্যই হতাশ,তবে টি-টোয়েন্টি সিরিজকে আমরা নতুন শুরু হিসেবে দেখছি। আমরা যতটা সম্ভব ইতিবাচক থাকার চেষ্টা করছি, ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছি। তবে আমরা জানি বাংলাদেশ ঘরের মাঠে কতটা ভালো দল।

এডেয়ার বলেন, আয়ারল্যান্ড একটা গর্বিত জাতি,যখনই সুযোগ পায় কাজে লাগায়। ওয়ানডেতে আমাদের খেলা দেখে হয়তো মনে হয়নি,আমরা সেভাবে লড়াই করতে পারিনি। আশা করি টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে পারব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যেমন শৃঙ্খলাবদ্ধ থাকতে চাই,তেমনি আগ্রাসী ক্রিকেট খেলতে চাই। আমরা বাংলাদেশকে ভয় পাই না। আমরা ভালোভাবেই তাদের ওপর চড়াও হতে চাই। সোমবার দেখা যাক কী হয়!

এডেয়ার বলেন, আমি ব্যক্তিগত ভাবে টি-টোয়েন্টি ভালোবাসি, মনে হয় ম্যাচ যে কোনো দিকে যেতে পারে। আয়ারল্যান্ডের বিশ্বকাপ ভালো গেছে,বড় জয় ছিল কয়েকটা। আমরা সে সাফল্যে ভর করে এগোনোর চেষ্টা করছি। আমরা যে সব ক্ষেত্রে ভালো, সেগুলোই করতে চাই।আমার মনে হয় ব্যাট-বলে আমরা আগ্রাসী হবো,ফিল্ডিংয়েও। এমন করতে পারলে আপনি জানেন না কী ঘটবে।