Br1

ব্রেকিং নিউজঃ মাঠে নামছে ব্রাজিল দেখেননি সময় ও প্রতিপক্ষ

তিন মাস আগে শেষ হওয়া কাতার বিশ্বকাপে নিজেদের হেক্সা মিশন ব্যর্থ হয় ব্রাজিলের। স্বপ্ন ভঙ হয় নেইমারের। কাতার বিশ্বকাপে স্বপ্ন ভঙ হওয়ার পর আর মাঠে নামেনি ব্রাজিল। তবে এবার কাতার বিশ্বকাপের পর প্রথম বারের মত জাতীয় দলের হয়ে মাঠে নামছে নেইমাররা। যদিও ইনজুরির কারণে দলে নেই নেইমার।

আগামীকাল রবিবার (২৬ মার্চ) ভোর রাত ৪টায় মাঠে নামবে ৫ বারের চ্যাম্পিয়ান ব্রাজিল। কাতার বিশ্বকাপের সেমিফাইনাল খেলা মরক্কোর বিপক্ষে মাঠে নামবে সেলেসাওরা। তবে এ ম্যাচকে সামনে রেখে দল সাজিয়েছেন ব্রাজিলের অভ্যন্তরীণ কোচ র‌্যামন মেনেজেস। তবে বিশ্বকাপে খেলা দলটির প্রায় অর্ধেক ফুটবলারকে বাদ দেওয়ায় তিনি তীব্র সমালোচনার মুখে পড়েছেন। থাকছে অধিনায়ক নিয়ে চমক।

মরক্কোর বিপক্ষের এই প্রীতি ম্যাচের জন্য অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মিডফিল্ডার ক্যাসেমিরোকে। এর আগে ব্রাজিলের নিয়মিত অধিনায়ক ডি সিলভা চোটের কারণে দল থেকে ছিটকে যান। যার কারণে নতুন অধিনায়ক নিয়ে খেলতে হচ্ছে দলটিকে।

প্রীতি ম্যাচকে ঘিরে ব্রাজিলের নতুন অধিনায়ক জানান, ‘আমি প্রস্তুত আছি। একইসঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার ওপর আস্থা রাখার জন্য। তবে অন্য কেউ অধিনায়ক হলেও কোনো সমস্যা ছিল না। কারণ দলে ঐক্যবদ্ধ রাখতে আমার সম্পূর্ণ স্বাধীনতার রয়েছে।’

তিনি আরও বলেন, ‘তিতের আলাদা ফিলোসফি ছিল, যাকে আমার যথেষ্ট শ্রদ্ধা করি। তবে মাঠে দলীয় প্রধান ও অভিজ্ঞ ফুটবলাররা সতীর্থ ও রেফারির সঙ্গে পারস্পরিক আলাপে বাড়তি সুবিধা পেয়ে থাকেন। এই সম্মান অবশ্য নিজ থেকেই অর্জন করে নিতে হয়।’