শেষ মুহুর্তে সাকিবকে নিয়ে বড় সিদ্ধান্ত নিল কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এ ম্যাচে চেন্নাই সুপার কিংসে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটি শুরু হবে সময় রাত ৭.৩০ টায়। নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স জয় তুলে নিয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে। তবে এরপর যেন ল্যাজেগোবরে অবস্থা দলটির।

শুরুটা ভালো করলেও শেষের দিকে গিয়ে আর দাড়াতেই পারছে না প্রতিপক্ষ দলের সামনে। কলকাতার অধিনায়ক ইয়ন মরগান ৩ ম্যাচে সর্বমোট রান করেছেন ৩৮। যেখানে দুই ম্যাচেই নিজের রান নিয়ে যেতে পারেননি দুই অঙ্কের ঘরে। অন্যদিকে মাঠে তার অধিনায়কত্বও ছিল প্রশ্নবিদ্ধ। সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিতে পারলে হয়তো ভালো কিছু হতে পারত এমনটা মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা। এদিকে বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের আইপিএল মিশন খুব একটা ভালো যাচ্ছে না এই আসরে।

তিন ম্যাচেই ভালো করার সুযোগ আসলেও ব্যাট কিংবা বল কোনো দিক থেকেই সুবিধা করতে পারছেন না তিনি। ফলে তাকে একাদশ থেকে ছাটাই করার গুঞ্জন উঠেছে নতুন করে। এতদিন সুনীল নারাইন শতাভাগ ফিট না থাকার কারনে তকে মাঠে নামায়নি টিম ম্যানেজমেন্ট। তবে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে একাদশে থাকছেন নারাইন এমনটা নিশ্চিত করেছেন দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। ফলে চার বিদেশি ক্রিকেরের কোটা পূরণ করতে গেলে সাকিবকে থাকতে হচ্ছে একাদশের বাইরেই।

কেননা অধিনায়ক ইয়ন মরগান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স থাকছেন দলের হয়ে। ক্রিকবাজের মতে একাদশে নারাইন থাকার সম্ভাব্যনা অনেক বেশী। এছাড়া চেন্নাই সুপার কিংসের একাদশে আসতে পারে একটি পরিবর্তন। ওপেনার রতুরাজ গায়কওয়াদের পরিবর্তে দেখা যেতে পারে রবিন উথাপ্পাকে।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ : শুভমান গিল, নীতীশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেট কিপার), আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, প্যাট কামিনস, হরভজন সিং, বরুণ চক্রবর্তী, প্রসিদ্ধ কৃষ্ণ

সংশ্লিষ্ট খবর

Leave a Comment