bangladesh team

চমক দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের জন্য দল ঘোষণা

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আয়ারল্যান্ড এখন বাংলাদেশে। গত ১৮ মার্চ থেকে শুরু হয়েছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। গতকাল ২০ মার্চ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একদিনের আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রহ করলেও অবশেষে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে সেই ম্যাচ।

তবে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে স্কোয়াডে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দল থেকে ছেড়ে দেয়া হয়েছে দলের অন্যতম তারকা ক্রিকেটার আফিফ হোসেনকে। মুলত তৃতীয় ওয়ানডেতে দলের পরিকল্পনায় না থাকায় তাকে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছে।

আফিফ ঢাকায় ফিরে বাঙ্গালদেশের অন্যতম ঘরোয়া আসর তার ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দল আবাহনী লিমিটেডের সঙ্গে যোগ দেবেন। বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে তার মাঠে নামার কথা রয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকলেও প্রথম দুই ম্যাচের একাদশে জায়গা হয়নি তার। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে তিন ওয়ানডেতেই খেলেছিলেন আফিফ।

তিন ম্যাচে যথাক্রমে করেছিলেন ৯,২৩ ও ১৫ রান। এমন পারফরম্যান্সের কারণেই তার একাদশে জায়গা হয়নি বলে ধারণা করা হচ্ছে। এদিকে আয়ারল্যান্ড সিরিজে আগে ডিপিএলে একটি ম্যাচ খেলেছিলেন আফিফ।

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে সেই ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৪৭ বলে ৬৫ রানের ইনিংস। আফিফের ইনিংসটি সাজানো ছিল ২ ছক্কা আর ৫ চারে।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ স্কোয়াড-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও রনি তালুকদার।