20230320 205618

শেষ হলো বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের ম্যাচ, দেখেনিন ফলাফল

আজ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ২য় ওয়ানডে ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুন শুরু করে বাংলাদেশের দুই ওপেনার লিটন ও তামিম। শেষ নির্ধারিত ৫০ ওভার শেষে লিটন, শান্ত’র ফিফটি ও মুশফিকের দ্রুততম সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৪৯ রান স্কোর বোর্ডে জমা করে বাংলাদেশ। যা বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ।

বাংলাদেশের ইনিংস বিবরণ:

বাংলাদেশের ওপেন করতে নামেন বাংলাদেশের দুই ওপেনার লিটন ও তামিম। তামিম ৪টি চারের সাহায্যে ৩১ বলে ২৩ রান করেন। এই দিন দুর্দান্ত ব্যাটিং করেন লিটন। তার ব্যাট থেকে আসে ৩টি চার ও ৩টি ছক্কার মার। ৭১ বলে ৭০ রান করেন তিনি।

ফর্মের তুঙে থাকা নাজমুল হোসেন শান্তও ছিলেন দুর্দান্ত। তার ব্যাট থেকে আসে ৩টি চার ও ২টি ছক্কার মার। ৭৭ বলে ৭৩ রান করেন তিনি। তবে এই দিন সাকিব খুব একটা ভালো করতে পারেনি। ২টি চারের সাহায্যে ১৯ বলে ১৭ করেন তিনি।

তবে দারুন ছন্দে থাকা হৃদয় আজকেও খেলেছেন। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৪৯ রান করেন তিনি। তবে ইয়াসির আলি আজকেও সবাইকে হতাশ করেছেন। ৭ বলে ৭ রান করেন। তার ব্যাট থেকে আসে একটি চারের মার।

বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থাকেন মুশফিক। তার ব্যাট থেকে আসে ১৪টি চার ও ২টি ছক্কার মার। ৬০ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন তিনি। আর ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন তাসকিন।

আয়ারল্যান্ডের হয়ে মার্ক এডেয়ার ও কার্টিস ক্যাম্ফার একটি করে উইকেট নেন ও তিনটি উইকেট নেন গ্রাহাম হিউম।

ফলাফল: কাট-অফ টাইম ছিল ৯.৩৩। তবে এর ঘণ্টাখানেক আগেও থামেনি বৃষ্টি। স্থানীয় সময় রাত ৮-৩২ মিনিটে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে। এ মাঠেই আগামী ২৩ মার্চ হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

আয়ারল্যান্ড একাদশ

অ্যান্ড্রু বলবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রিস, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন ও নাসুম আহমেদ।