Untitled design 2023 03 19T210727.034

অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক ভাবে হেরে কোহলিদের টুইটারে সমালোচনা ঝড়

মিচেল মার্শ ও ট্র্যাভিস হেডের ফিফটিতে দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। এই জয়ে সিরিজে কামব্যাক করেছে ক্যাঙ্গারু দল। মুম্বাইয়ে প্রথম ওয়ানডে জিতেছিল ভারত। এখন সিরিজ ১-১ সমতায় চলে এসেছে। ২২ মার্চ চেন্নাইয়ে তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচটা একভাবে ফাইনাল হবে। যে দল তৃতীয় ওয়ানডে জিতবে তারাই সিরিজ জিতবে।

অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। তার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে ২৬ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায় ভারতীয় দল। জবাবে অস্ট্রেলিয়া দল ১১ ওভারে ১২১ রান করে ম্যাচ জিতে নেয়। মিচেল মার্শ ৩৬ বলে ৬৬ এবং ট্রাভিস হেড ৩০ বলে ৫১ রানে অপরাজিত থাকেন। মার্শ তার ইনিংসে ছয়টি চার ও ছয়টি ছক্কা মারেন। হেড মারেন ১০টি চার।

টিম ইন্ডিয়ার কথা বললে, পাওয়ারপ্লেতে ভারতের অর্ধেক টিম প্যাভিলিয়নে ফিরে যায়। রোহিত শর্মা থেকে শুরু করে হার্দিক পান্ডিয়া। শুভমান গিল এবং সূর্যকুমার যাদবও তাদের খাতা খুলতে পারেননি। পরিস্থিতি এমন ছিল যে ১১ ব্যাটসম্যানের মধ্যে মাত্র চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের স্কোর পার করতে পারেন।

সর্বোচ্চ ৩১ রান করেন বিরাট কোহলি। একই সময়ে, অক্ষর প্যাটেল অপরাজিত ২৯ রান করে দলকে ১০০ রানের কাছাকাছি নিয়ে যান। রবীন্দ্র জাদেজা ১৬ ও রোহিত শর্মা ১৩ রান করেন। কেএল রাহুল নয় ও হার্দিক পান্ডিয়া মাত্র এক রান করতে পারেন। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক নেন পাঁচ ও শন অ্যাবট তিন উইকেট। দুটি উইকেট পেয়েছেন নাথান এলিস।

দেখুন টুইট চিত্র: