InCollage 20230319 162603029 etsJp5GM83

তাসকিন ও এবাদত হোসেনকে নিয়ে বিস্ফোরক মন্তব্য তামিমের

গতকাল বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় জয় পেয়েছে টাইগাররা। যেখানে বড় অবদান ছিল বাংলাদেশের অন্যতম সেরা পেসার এবাদত হোসেন। তাসকিন আহমেদের হাত ধরে বাংলাদেশের পেস বোলিং ইউনিট অভাবনীয় উন্নতি করেছে। মাশরাফি বিন মুর্তজার পর মুস্তাফিজুর রহমান ছাড়া পেস ইউনিটে গর্ব করার মতো তেমন কেউ ছিলেন না। এখন তাসকিন আছেন। তার সাথে যোগ দিচ্ছেন এবাদত হসেব চৌধুরী, হাসান মাহমুদরাও।

সব মিলিয়ে টাইগারদের পেস বোলিং ইউনিট এখন বেশ সমীহ জাগানিয়া। স্পিন তো আগে থেকেই শক্তির আধার। বাংলাদেশের বোলিং ইউনিট নিয়ে তাই বেশ তৃপ্ত ও সন্তুষ্ট জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে শেষে টাইগার দলপতি প্রশংসায় ভাসিয়েছেন দলের বোলারদের। তিনি বলেন, ‘ব্যাটিংয়ের পাশাপাশি আজ বোলিংও ভালো হয়েছে। এই উইকেটে রাতের বেলা বল করা মোটেও সহজ ছিল না।’

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ জড়ো করেছিল ৩৩৮ রানের পুঁজি। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৫৫ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। আর তাতে বড় অবদান ৪ উইকেট শিকার করা এবাদত ও ৩ উইকেট শিকার করা নাসুম আহমেদের। অন্যদের পাশাপাশি এই দুজনের জন্য তাই বিশেষ প্রশংসা ঝরল তামিমের কণ্ঠে।

তিনি বলেন, ‘তাসকিন একজন বিশ্বমানের বোলার। এবাদত বিশ্বমানের বোলার হওয়া থেকে বেশি দূরে নেই। আজ যেভাবে বল করেছে, অনেক স্বস্তির বিষয়। নাসুমও ভালো করছে। তার জন্য কাজটা সহজ ছিল না। খুব বেশি ওয়ানডে সে খেলেনি। তবে যখন খেলে দারুণ খেলে।’