20230318 021143

বাংলাদেশ ক্রিকেট টিম জুরে দুঃসংবাদ, অসুস্থ এই তারকা ক্রিকেটার

ইংল্যান্ড সিরিজ শেষে খুব একটা বিশ্রামের সুযোগ পায়নি বাংলাদেশ দল। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দিন দুয়েক আগেই সিলেটে এসেছে টাইগাররা। এদিকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় চোট পেয়েছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে সামনে রেখে শুক্রবার ওয়ার্ম আপের সময় ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত পান তিনি।

পরে মিরাজকে হাসপাতালে নেয়া হয়। সেখানে সিটি স্ক্যান করা হয়েছে। স্বস্তির খবর, সিটি স্ক্যানের রিপোর্ট ভালো এসেছে। এখন মিরাজকে নিয়ে যাওয়া হয়েছে চোখের চিকিৎসকের কাছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ওর চোখে ফুটবল লেগেছে। আমরা ওর সিটি স্ক্যান করেছি। রিপোর্ট ভালো এসেছে। এখন দেখি চোখের চিকিৎসক কী বলেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দলের সঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ভেন্যু সিলেটে এসেছেন মিরাজ। ওই দিন বাংলাদেশ দলের সঙ্গে ঐচ্ছিক অনুশীলন করেছে তিনি। শুক্রবার সকালে মাঠে এসে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন এই অলরাউন্ডার। সেখানে ফুটবল খেলতে গিয়ে পেসার হাসান মাহমুদের মারা বলে আঘাত পান মিরাজ। সঙ্গে সঙ্গে তাকে মাঠ থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে সিরিজ শুরুর আগেই দল থেকে ছিটকে গেছে অভিষেকের অপেক্ষায় থাকা জাকির হাসান। সিলেটে ঐচ্ছিক অনুশীলনে নেটে ব্যাটিং করার সময় চোট পান জাকির। বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চিড় ধরায় ছিটকে গেছেন ওয়ানডে দল থেকে। জাকিরের জায়গায় ডাক পেয়েছেন রনি তালুকদার। ৮ বছর পর টি-টোয়েন্টি দিয়ে জাতীয় দলে ফেরা টপঅর্ডার ব্যাটার এবার ওয়ানডে অভিষেকের অপেক্ষায়। হঠাৎ করে দলে ডাক পাওয়া রনি আজ সকালে সিলেটে দলের সঙ্গে যোগ দিয়েছেন। আগামী ১৮ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে লড়বে বাংলাদেশ-আয়ারল্যান্ড।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং রনি তালুকদার।