20230317 190227

মাত্র পাওয়াঃ মাঠে নামছে আর্জেন্টিনা দেখেনিন সকল ম্যাচের সময়সূচি

কাতার বিশ্বকাপের উন্মাদনা শেষ। এবার ২০২৬ বিশ্বকাপে জায়গা পাওয়ার জন্য লড়াই করার পালা। সেই লড়াইটা ল্যাতিন আমেরিকায় শুরু হবে আগামী সেপ্টেম্বর মাস থেকে।

ল্যাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বের লড়াইটা অবশ্য শুরু হওয়ারই কথা ছিল চলতি মার্চ থেকেই। কিন্তু ফিফা এই তারিখটা পিছিয়ে দেয় এবং এখন সেটা শুরু হবে আগামী সেপ্টেম্বরে।

সেপ্টেম্বর মাস থেকে ল্যাতিন আমেরিকাতে যে বাছাই পর্ব শুরু হবে, সেই বাছাই পর্বের ম্যাচগুলোর সিডিউল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত সেই সিডিউলে আর্জেন্টিনার ম্যাচগুলো কবে সেটা জেনেনিন।

আরেকটা অবাক করা তথ্য হচ্ছে, ম্যাচটি কাভার করতে অ্যাক্রেডিটেশন কার্ড চেয়েছেন ১ লাখ ৩১ হাজার সাংবাদিক। এ প্রসঙ্গে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন প্রেসিডেন্ট ক্লাদিও তাপিয়া বলেন,ম্যাচটি কাভার করতে গণমাধ্যমের আগ্রহও স্মরণকালের সর্বোচ্চ। এক টুইটবার্তায় তিনি বলেন, ‘পানামার বিপক্ষে ম্যাচের জন্য ১ লাখ ৩১ হাজার ৫৩৭ জন সাংবাদিক অ্যাক্রেডিটেশনের অনুরোধ করেছেন, যা সাংবাদিক-চাহিদার দিক থেকে ইতিহাসের সর্বোচ্চ। সবার প্রত্যাশা পূরণ করতে পারলে আমরা খুশি হতাম। তবে এ জন্য আমাদের দুটি স্টেডিয়াম লাগবে।’

তবে আগ্রহের তুঙ্গে থাকা ম্যাচটি প্রতিযোগিতামূলক কোনো ম্যাচ। কেবল আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। তবুও বিশ্বকাপজয়ীদের একনজর দেখতে ভক্তদের যেন তর সইছে না।

পানামার পর ২৮ মার্চ কুরাসাওয়ের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ওই ম্যাচটির ভেন্যু সান্তিয়াগো দেল এসতেরোর ইউনিকো মাদ্রে দি সিউদাদেস স্টেডিয়ামের ধারণক্ষমতা আছে কেবল ৩০ হাজার।