bshhsh

ব্রেকিং নিউজঃ ১১ বলে ফিফটি আর ১৮ বলে ৭৮ রান নিয়ে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড

এবার আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এ নেপালের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরিতে রেকর্ড গড়েছেন আরব আমিরাতের ক্রিকেটার আসিফ খান। মাত্র ৪১ বলে ১০১* রানের অপরাজিত ইনিংসে রেকর্ড বই উলট পালট করে দিয়েছেন এই ব্যাটার। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে নেপালের কীর্তিপুরে আগে ব্যাটিংয়ে নেমে ৩১০ রানের বিশাল সংগ্রহ পেয়েছে আরব আমিরাত। বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ম্যাচটি।

আর এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ঝড় তোলেন আসিফ। ম্যাচটিতে আসিফ যখন ব্যাটিংয়ে নামেন তখন তার দলের রান ছিল ৩৭.৩ ওভারে ৫ উইকেটে ১৭৫ রান। প্রথম দিকে তার শুরুটা ছিল ধীরগতিরই। প্রথম ২৪ বলে করেন ২৩ রান। এরপর ঝড় তুলে ৩০ বলে ফিফটি পূরণ করেন আসিফ। তার ফিফটির সময় সতীর্থ আরভিন্দ অপরাজিত ছিলেন ৯১ রানে।

কিন্তু এরপরও শেষ পর্যন্ত ব্যাটিংয়ে সেঞ্চুরি করা হয়নি তার। অপরদিকে ঝড় তুলে পরের ৫০ রান করতে কেবল ১১ বল সময় নেন আসিফ। এতেই ৪১ বলে অপরাজিত থাকেন ১০১ রানে। আরভিন্দ শেষ বলে আউট হন কেবল ৩ রান বেশি করে ৯৪ রানে। শেষ ১৮ বলে সব মিলিয়ে ৭৮ রান নিয়ে এই ঝড়ো সেঞ্চুরি করেন আসিফ। এই ইনিংসে দারুণ রেকর্ড গড়েছেন তিনি।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে নিজ মাঠ বাদে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে দ্রুততম ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড এটিই। এর আগে ওয়ানডেতে প্রতিপক্ষের মাঠে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল ব্রায়ান লারার। ১৯৯৯ সালে বাংলাদেশের বিপক্ষে এই সেঞ্চুরি করেছিলেন ক্যারিবিয়ান এই কিংবদন্তি। সব মিলিয়ে ওয়ানডে ক্রিকেটের চতুর্থ দ্রুততম সেঞ্চুরি এটি।