litonff 20230315173538

লিটনের সমালোচকদের ধুয়ে দিলেন স্ত্রী সঞ্চিতা

খারাপ সময় কাটিয়ে গেল বছর ব্যাট হাতে ছন্দে ফিরেছিলেন লিটন দাস। বাইশগজে দাপট দেখিয়ে একের পর এক মাইলফলক স্পর্শ করেন। পাকিস্তানের বাবর আজমের পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ রানের মালিক হন। তবে হঠাৎ করেই যেন ছন্দপতন।

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে নিজেকে হারিয়ে খুঁজেছেন। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর প্রথম দুই টি-টোয়েন্টিতে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। তবে ঐতিহাসিক হোয়াইটওয়াশের (বাংলাওয়াশ) ম্যাচে ঠিকই জ্বলে উঠলেন। বিশ্বচ্যাম্পিয়নদের লজ্জায় ডোবানোর দিনে ব্যাট হাতে ৭৩ রানের জ্বলমলে এক ইনিংস খেলে হয়েছেন ম্যাচসেরাও।

এদিকে, স্বামী যখন ২২ গজে দুরন্ত প্রত্যাবর্তনের গল্প লিখছিলেন, তখন সোশ্যাল মিডিয়া কাঁপিয়েছেন তার স্ত্রী সঞ্চিতা। সমালোচকদের একেবারে চাঁচাছোলা ভাষাতে দিয়েছেন জবাব‌। মঙ্গলবার (১৪ মার্চ) সিরিজের শেষ ম্যাচে লিটন অর্ধশতক পূর্ণ করার সঙ্গে সঙ্গেই নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করেন তার স্ত্রী সঞ্চিতা। সেখানে তিনি লিখেছেন, ‘কেউ একজন তো আছে যে তোমার ব্যর্থতা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। তুমি (লিটন) নিশ্চিত কর (পারফরম্যান্সের মধ্যে দিয়ে) যাতে করে তাদের দমবন্ধ হয়ে আসে। অভিনন্দন জেবি। তোমার সবথেকে বড় ভক্ত।’

পাশাপাশি একটি ভালোবাসার ইমোজিও ব্যবহার করেছেন সঞ্চিতা। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লিটন যথাক্রমে ৭, ০, ০ রান করেছিলেন। এমনকী, ভারতের বিপক্ষেও ওয়ানডে সিরিজেও একেবারে রান করতে পারেননি। সে কারণেই তাকে নিয়ে প্রশ্ন উঠছিল। অবশেষে এই ৭৩ রানের ইনিংস কিছুটা হলেও সেই সমালোচনার জবাব দিলেন।

এদিন টস হেরে বাংলাদেশের হয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৫৭ বলে ৭৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন লিটন। তার ইনিংসটি সাজানো ছিল ১০ টি চার এবং একটি ছক্কার মারে। ১২৮.০৭ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। ৭৩ রান করার পরে ক্রিস জর্ডনের বলে ফিল সল্টের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন উইকেটকিপার ব্যাটার।