ব্রেকিং নিউজঃ দেশমকে মিথ্যুক বললেন বেনজেমা

untitled 11 20230311133126

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম ও ফরোয়ার্ড করিম বেনজেমার দ্বন্দ্ব বেশ পুরোনো। আর তা এবার নতুন মাত্রা পেল। কাতার বিশ্বকাপে বেনজেমার খেলতে না পারা নিয়ে দেশমের মন্তব্যের প্রতিক্রিয়ায় তাকে ‘মিথ্যুক’ এবং ‘ভাঁড়’ বলে উল্লেখ করেছেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

ফরাসি দৈনিক ‘লা পারিসিয়ান’কে দেওয়া দেশমের একটি সাক্ষাৎকার প্রকাশিত হয় গত শুক্রবার। সেখানে ফ্রান্স ফুটবল দলের নানা প্রসঙ্গের মধ্যে বিশ্বকাপ থেকে বেনজেমার বাদ পড়ার বিষয়টিও উঠে আসে।

২০১৮ বিশ্বকাপে উপেক্ষিত হওয়া বেনজেমা কাতার বিশ্বকাপে খেলতে মুখিয়ে ছিলেন। ছন্দে থেকে দলের সঙ্গে কাতারেও পৌঁছান। তবে ফ্রান্সের প্রথম ম্যাচের দুই দিন আগে (২০ নভেম্বর) চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যান তিনি। চলে যান দল ছেড়ে। পরে ফ্রান্স কোয়ার্টার ফাইনালে ওঠার আগেই সুস্থ হয়ে ওঠেন বেনজেমা।

কাতারে ফিরে গিয়ে দলের সঙ্গে যোগও দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু দেশমের অনাগ্রহে সেটি আর হয়নি। শেষ পর্যন্ত আর মাঠে না ফিরতে পেয়ে বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ২০২২ সালে ব্যালন ডি’অরজয়ী বেনজেমা।

চোট কতটা গুরুতর, তা ভালোভাবে না বুঝেই ফ্রান্স কোচ বেনজেমাকে বিশ্বকাপ থেকে আগেভাগে পাঠিয়ে দিয়েছেন। এমন অভিযোগ করেছিলেন বেনজেমার এজেন্ট করিম যাজিরি। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে দেশম পাল্টা বেনজেমার ওপরই দায় চাপান।

তিনি বলেন, ‘১০ ডিসেম্বরের আগে ও অনুশীলনে ফিরতে পারত না। (চলে যাওয়ার দিন) ওর সঙ্গে আমি প্রায় ২০ মিনিট ছিলাম। চলে আসার সময় আমি বলেছি, “করিম, তাড়াহুড়ার কিছু নেই। চলে যাওয়ার বিষয়টি দলের ব্যবস্থাপকের সঙ্গে আলাপ করে নাও।” এরপর আমি ঘুম থেকে জেগে শুনি, সে চলে গেছে। এই যাওয়াটা ওর সিদ্ধান্ত।’

দেশমের এ মন্তব্য ভালো লাগেনি বেনজেমার। ফরাসি স্ন্যাপচাটার রিচিতে একটি ভিডিও পোস্ট করেন বেনজেমা। সেখানে এক ব্যক্তি বলছে, ‘মিথ্যুক, তুমি মিথ্যুক’। ক্যাপশনে বেনজেমা লিখেছেন, ‘সাধু দিদিয়ের …শুভ রাত্রি…’।

You May Also Like