20230311 135455

পিএসজি ছাড়ছেন মেসি, কপাল পুড়ছে বার্সার ২ তারকার

বর্তমান সময়ের ফুটবল বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসিকে সই করাতে এবার আদা জল খেয়ে নেমে পড়ছে মেসির সাবেক ক্লাব বার্সেলোনা। খেলাধুলা বিষায়ক এক গণমাধ্যমে ‘এল নাসিওনেলের’ প্রতিবেদন অনুযায়ী, বার্সেলোনা রাফিনহা এবং আনসু ফাতির মত দলের দুই সুপারস্টারকেও ছেড়ে দিতে রাজি।

চলতি বছরের জুনে মেসির সঙ্গে পিএসজির চুক্তি শেষ হচ্ছে। এমনটা জাবনেন ফুটবল বিশ্বের ভক্তরাএবার। পিএসজিরও চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ঘটেছে শেষ ষোলো থেকে মেসি-নেইমারদের পিএসজি। আসরের অন্নত্ম শক্তিশালী দল বায়ার্ন মিউনিখের কাছে দুই পর্ব মিলিয়ে ০-৩’এ হেরেছে প্যারিস সেন্ট জার্মেইন। তাই মেসি যে প্যারিসের ক্লাবের সঙ্গে চুক্তি বাড়াবেন না, তা কার্যত নিশ্চিত।

এমন আবহেই আর্জেন্টাইন সুপারস্টার মেসিকে নিতে ফের ঝাঁপাল কাতালান ক্লাবটি। আর মেসিকে ফেরাতে দলের মধ্যে শূন্যস্থান তৈরি করতেও উদ্যোগী হয়েছে বার্সা। সেই জন্য বার্সার তরফে ‘বলির পাঁঠা’ করা হতে চলেছে ক্যাপ্টেন রাফিনহাকে। একদমই ফর্মে নেই তিনি। ক্লাবকে সন্তোষজনক পারফরম্যান্স উপহার দিতে পারছেন না। আর কোপ পড়তে চলা দ্বিতীয় তারকা হলেন আনসু ফাতি। দুজনকে ছেড়ে দিয়ে সেই অর্থ সঞ্চয় করে মেসিকে কেনার জন্য ঝাঁপানো হবে। এমনটাই জানাচ্ছে ‘এল নাসিওনেল’।

সেই প্রতিবেদনে আরও বলা হয়েছে, ক্লাবে ফাতির ক্রমবর্ধমান জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পড়েছিলেন মেসির। বার্সার সঙ্গে মেসির সম্পর্কচ্ছেদের সেটাও ছিল অন্যতম কারণ। বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা মেসির প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়ে রেখেছেন। মুন্দো দিপর্তিভোকে লাপোর্তা জানিয়ে দিয়েছিলেন, “একজন উইঙ্গার এবং সেন্ট্রাল ডিফেন্ডারকে সই করাতে হবে ক্লাবের। একজন স্ট্রাইকারও নেওয়া হবে। তবে সেইজন্য একজনকে বাতিল করতে হবে।”

মেসির বাবা জর্জে মেসির সঙ্গে সাক্ষাতের পরেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন লাপোর্তা। সেই বিষয়ে বার্সা প্রেসিডেন্ট বলে দেন, “জর্জে মেসির সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছে। আমরা ওয়ার্ল্ড কাপ নিয়ে লিওর জন্য ট্রিবিউট ম্যাচের বিষয়ে আলোচনা হয়েছে। মেসি এই মুহূর্তে পিএসজিতে। তাই ও ফিরবে কিনা তা নিয়ে মন্তব্য করা ঠিক হবে না।”