20230310 173438

ব্রেকিং নিউজঃ অবশেষে ইংল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ

এবছর ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ । তবে ২০১০ সালের পর ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি বাংলাদেশ। তবে এবার সবকিছু ঠিক থাকলে ২০২৭ সালের আগে কোনো এক সূচিতে লাল-সবুজের দলকে আতিথ্য দিতে পারে ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

৭ বছর পর বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে ইংল্যান্ড। দলের সঙ্গে এসেছিলেন ইসিবি চেয়ারম্যান রিচার্ড থমসনও। ওয়ানডে সিরিজ চলাকালীন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী ও বোর্ডকর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন তিনি।
ব্রিটিশ গণমাধ্যমের দাবি, সেই আলোচনাতেই দুই বোর্ডের মাঝে সিরিজ আয়োজন নিয়ে কথা হয়েছে। সেখানেই ২০২৭ সালের আগে কোনো সময়ে বাংলাদেশকে আতিথ্য দেয়ার প্রস্তাব দিয়েছেন তিনি, যদিও এখনও সব আলোচনার পর্যায়ে রয়েছে।

মেইল অনলাইন বলছে, ২০২৩ থেকে ২০২৭ সালের মাঝে অস্ট্রেলিয়া ও ভারত একাধিকবার ইংল্যান্ড সফর করবে। এই সিরিজগুলোর মাঝেই কোনো এক সময়ে বাংলাদেশ সিরিজ অন্তর্ভুক্ত করার পরিকল্পনা আছে ইসিবির।

এদিকে ২০১০ সালে সর্বপ্রথম ইংল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। এরপর ২০১৬ সালে বাংলাদেশে এসে টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র করেছিল ইংলিশরা, ওয়ানডে সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। আর এবার ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। তবে টি-টোয়েন্টি সিরিজে এখন ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ।