20230309 214526

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ের ৫ ঘন্টা পর নতুন বার্তা দিলেন শান্ত

টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিং করতে নেমে দারুন শুরু করে ইংল্যান্ডের দুই ওপেনার ফিল সল্ট ও জস বাটলার। দারুন শুরুর পর নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৫৬ রান স্কোর বোর্ডে জমা করে ইংল্যান্ড।

নাজমুল হোসেন শান্ত’র বার্তা:

৮টি চারের সাহায্যে ৫১ রানের দুর্দান্ত ম্যাচ জয়ী ইনিংস উপহার দেন শান্ত। এর পর ম্যাচ সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে সালাম দিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশের ইনিংস বিবরণ:

১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দারুন শুরু করে বাংলাদেশের দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাস। তবে বেশিক্ষণ থাকতে পারেননি রনি ও লিটন। ৪টি চারের সাহায্যে ১৪ বলে ২১ রান করেন রনি। ২টি চারের সাহায্যে ১০ বলে ১২ রান করেন লিটন দাস। তৌহিদ হৃদয় ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৪ রান করেন। ৮টি চারের সাহায্যে ৫১ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৮ রান। ১৩ বলে ১৫ রানে করে অপরাজিত থাকেন আফিফ ও ২৪ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন সাকিব।

ফলাফল: ৬ উইকেটের বিশাল জয় পেল বাংলাদেশ

ইংল্যান্ডের ইনিংস বিবরণ:

৪টি চার ও ১টি চারের সাহায্যে ৩৫ বলে ৩৮ রান করেন ফিল সল্ট। ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৬৭ রান করেন জস বাটলার। ৪ বলে ৭ রান করেন দাভিদ মালান। ৩টি চারের সাহায্যে ১৩ বলে ২০ রান করেন বেন ডাকেট। ১১ বলে ৬ রান করেন স্যাম কারান। ২ বলে ১ রান করেন ক্রিস ওকস। ৭ বলে ৮ রান করে অপরাজিত থাকেন মঈন আলি। ৩ বলে ৫ রান করে নট আউট থাকেন ক্রিস জর্ডান।

বাংলাদেশের হয়ে তাসকিন, মুস্তাফিজ, সাকিব ও নাসুম ১টি করে উইকেট নেন। হাসান মাহমুদ নেন ২টি উইকেট।

এই ম্যাচে অভিষেক হচ্ছে তৌহিদ হৃদয়ের। ৮ বছর পর বাংলাদেশের একাদশে জায়গা হয়েছে অভিজ্ঞ ওপেনার রনি তালুকদারের। একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের।

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, লিটন দাস, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং শামীম পাটোয়ারি।

ইংল্যান্ড একাদশ- ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক), দাভিদ মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জোফরা আর্চার ও মার্ক উড।