20230309 214222

ম্যাচ সেরা হয়ে তৌহিদ ও রনিকে নিয়ে যা বললেন শান্ত!

আজ ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে প্রথম ম্যাচে ৬ উইকেটের বিশাল জয় পেয়ে বাংলাদেশ। জয়ের অন্যতম নায়ক নাজমুল হোসেন শান্ত। ফর্মে ছিলেন না তাও গত টি-২০ বিশ্বকাপে হঠাৎ করেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন বাংলাদেশ তরুন ক্রিকেটার ও সদ্য বিপিএলে সেরা হাওয়া নাজমুল হোসেন শান্ত। কোন প্রকার পারফর্ম না করলেও তার ওপর আস্থা রেখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টিম ম্যানেজমেন্ট। আস্থার প্রতিদান দিলেন নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন তিনি।

এই ক্রিকেটারের সেই থেকে শুরু।‌ এরপর বাংলাদেশের ঘরোয়া লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগে একের পর এক ভালো ইনিংস উপহার দিয়েছেন টাইগারদের অন্যতম সেতা এই ক্রিকেটার শান্ত। আস্তে আস্তে নিজেকে বিশ্বমঞ্চে তুলে ধরতে শুরু করলেন তিনি। যেখানে বিপিএলের রেকর্ড রান করে ম্যান অফ দা টুর্নামেন্ট পুরস্কার পেয়েছিলেন আজকের ইংল্যান্ডের বিপক্ষে জয়ের ম্যাচের মেচ সেরা শান্ত।

এবার নিজের পারফরমেন্স আন্তর্জাতিক অঙ্গনেও ধরে রেখেছেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুটি ম্যাচেই করেছেন ফিফটি। কিন্তু আজ যেন নিজেকে আরও এক ধাপ উপরে নিয়ে গেলেন শান্ত। চমৎকার ফিল্ডিং-এর সাথে সাথে ব্যাট হাতে ২৭ বলে তুলে নিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি।

বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে সেরার পুরস্কার উঠেছে শান্তর হাতে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি জয়ের কৃতত্ব দিয়েছেন অন্যদেরও, “তৌহিদ খুবই ভালো ব্যাটিং করেছে। আমি বল দেখে খেলছিলাম এবং ক্রিকেটীয় শট খেলে যাচ্ছিলাম। দুই উইকেট হারানোর পরও চিন্তিত হয়নি। বোলাররা বিশেষ করে তাসকিন ও হাসান যেভাবে বোলিং করেছে তা ছিল দুর্দান্ত। রনি তালুকদার ও লিটন দাস প্লাটফর্ম গড়ে দিয়েছিল যা টি-টোয়েন্টিতে খুবই গুরুত্বপূর্ণ।”