images 2023 03 08T170918.632

ব্রেকিং নিউজঃ র‍্যাঙ্কিংয়ে চমক দেখালেন সাকিব আল হাসান

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার হলেন সাকিব আল হাসান। বাংলাদেশের তো বটেই বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা সুপার স্টার হলেন তিনি। বর্তমানে দুই ফরমেটে সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রতিনিয়তই নিজেকে নতুন রুপে মেলে ধরছেন তিনি। আর সাকিবের নৈপুণ্যে জয়োল্লাসে মাতে ক্রিকেটে প্রেমিরা।

এইতো মাত্র দুই দিন আগেই প্রথম বাংলাদেশি বোলার হিসেবে নতুন রেকর্ডবুকে নাম লিখিয়েছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ওয়ানডেতে বল হাতে নিয়েছেন ৩০০ উইকেট, স্থাপন করেছেন অনন্য দৃষ্টান্তরের। ক্রিকেটাঙ্গানে দ্যুতি ছড়ানোদের মধ্যে ৩০০ উইকেট ও ৬ হাজার রানের মালিক এখন সাকিব আল হাসানও।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দাপুটে বোলিং করেছেন এই অলরাউন্ডার। তার দায়িত্বশীল বোলিংয়ে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছে তামিম ইকবালের দল।

বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে সুখবর পেয়েছেন বিশ্বসেরা এই ক্রিকেটার। সদ্য প্রকাশিত বোলারদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাঁচে উঠে এসেছেন এই অলরাউন্ডার।

এ সিরিজের তিন ম্যাচে ৬ উইকেট নিয়েছেন সাকিব। আর এর ৪টি চট্টগ্রামের মাটিতে। ঘরের মাঠে এ সিরিজে ব্যাট হাতেও অনবদ্য ছিলেন সাকিব। তৃতীয় ও শেষ ম্যাচে তার ৭৫ রানের কল্যাণে হোয়াইটওয়াশ লজ্জা এড়ায় টাইগাররা।

ব্যাটারদের র‍্যাঙ্কিংয়েও পাঁচ ধাপ অগ্রগতি হয়েছে সাকিবের। এই সিরিজের দুই অর্ধশতকের সুবাদে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ২৭তম অবস্থানে উঠে এসেছেন এই অলরাউন্ডার।